23/10/2019 , ঢাকা

৫০ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ দেবে এনটিআরসিএ


প্রকাশিত: 23/10/2019 19:47:02| আপডেট:

স্টারমেইল, ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চলতি বছরে প্রায় ৫০ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ দেবে বলে জানা গেছে।

সূত্র জানায়, নিবন্ধনধারীদের জন্য পরবর্তী শিক্ষক নিয়োগ সুপারিশের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। শিগগিরই এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।

সম্প্রতি এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেছিলেন, খুব দৃঢ়ভাবে বলতে পারি, আমি জয়েন করার পর প্রায় ১ লাখ নিয়োগের টার্গেট দিয়েছিলাম। আমরা এই টার্গেট থেকে সরে যাইনি। ইতিমধ্যে টার্গেটের ৩৯ হাজার পূরণ করেছি। বাকি আরো ৬০ হাজার কিছুই না।

তিনি বলেন, এখন যেহেতু শুন্যপদের তালিকা আসতেছে। সেহেতু নির্দিষ্ট কিছুই বলতে পারবো না। আনুমানিক বলতে পারি এবার ৬০ হাজারে আসার কথা। তবে ৭০ হাজারও হতে পারি, আবার ৫০ হাজারও হতে পারে।

এছাড়াও কয়েকদিন আগে সিলেটে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিগগিরই শিক্ষক-সংকট দূর হবে। এ জন্য এনটিআরসির (বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ) মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আশা করছি, নিয়োগ প্রক্রিয়া শুরুর পর শিক্ষক সঙ্কট আর থাকবে না।


  
এ সম্পর্কিত আরও খবর...

বেতন বৈষম্য নিরসনে সরকারকে সময় বেঁধে দিলেন প্রাথমিক শিক্ষকরা

বেতন বাড়িয়ে বৈষম্য নিরসন দাবিতে আন্দোলনরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা দাবি পূরণের জন্য সরকারকে সময়সীমা বেঁধে দিয়েছেন।

কোন স্তরের কত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হলো

এমপিওভুক্তির নতুন নীতিমালা বাতিল করে পুরোনো নিয়মে স্বীকৃতি পাওয়া সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে মঙ্গলবারও আন্দোলনে ছিলেন শিক্ষক-কর্মচারীরা।

নতুন এমপিওভুক্ত শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী যা যা বললেন

বুধবার (২৩ অক্টোবর) গণভবনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন এমপিওভুক্তির ঘোষণা দেওয়ার সময় এসব কথা বলেন তিনি।

মন্তব্য লিখুন...

Top