23/10/2019 , ঢাকা

স্পেনের হয়ে খেলবেন ফাতি


প্রকাশিত: 23/10/2019 18:25:52| আপডেট:

স্টার মেইল ডেস্ক: স্পেনের হয়ে খেলবেন বার্সেলোনার টিনএজ ফরোয়ার্ড আনসু ফাতি। স্প্যানিশ জায়ান্ট বার্সার হয়ে মাত্র ১৬ বছর বয়সে আলো ছড়ানো এই ফরোয়ার্ডকে নিজেদের কাছে রেখে দেয়ার চেষ্টা চালায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ফাতির নিজেরও খুব করে চাওয়া ছিল স্পেনের জার্সি গায়ে জড়ানোর। শেষ পর্যন্ত শুক্রবার দুই পক্ষই পেয়েছে খুশির খবর।
জন্মস্থান গিনি বিসাউ ছাড়াও পর্তুগালের হয়ে খেলার যোগ্যতা ছিল ফাতির। জন্মসূত্রে আফ্রিকার দেশটি, আর দাদার সূত্রে খেলতে পারতেন তিনি পর্তুগালের জার্সিতে। তবে ফাতির পছন্দের তালিকায় সবসময়ই প্রথমে ছিল স্পেন।
আসন্ন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আসরের স্পেনের হয়ে খেলবেন এই প্রতিভাবান ফরোয়ার্ড। স্পেনের নাগরিকত্ব পেতে গেলে ১০ বছর দেশটিতে থাকতে হয়, ফাতি এই ‘শর্ত’ ‍পূরণ করার পর স্প্যানিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার নাগরিকত্বের বিষয়টি নিয়ে কাজ শুরু করে।
তবে অনূর্ধ্ব-১৭ পর্যায়ে স্পেনের জার্সিতে খেললেও সিনিয়র পর্যায়ের ফুটবলে আবারও জাতীয় দল পরিবর্তনের সুযোগ থাকছে ফাতির। তখন চাইলে স্পেন বাদ দিয়ে গিনি বিসাউ কিংবা পর্তুগালের হয়ে খেলতে পারবেন তিনি।

  
এ সম্পর্কিত আরও খবর...

‘ক্রিকেটারদের পারিবারিক সমস্যাও আমাকে সমাধান করতে হয়’

খেলোয়াড়দের বেতন বাড়িয়ে দেওয়া সম্পর্কে বিসিবির সভাপতি বলেন, ‘বোর্ডে আমরা যখন প্রথম এসেছিলাম

সালমার অনুরোধ

এমনও খবর ছড়ানো হচ্ছে যে, তিনি আর কোনোদিন গান করবেন না।

শানের হঠাৎ বিয়ে, কনে চট্টগ্রামের স্নিগ্ধা

ছেলে পক্ষ আংটি পকেটে নিয়ে গেলেন কনের বাসায়। উদ্দেশ্য কনেকে দেখে পছন্দ হলে অ্যানগেজমেন্ট করে আসবেন। সঙ্গে চূড়ান্ত করবেন বিয়ের

মন্তব্য লিখুন...

Top