10/12/2019 , ঢাকা

সোনার দাম বাড়লো


প্রকাশিত: 10/12/2019 20:04:41| আপডেট:

স্টার মেইল, ঢাকা: আন্তর্জাতিক বাজারে দর ঊর্ধ্বমুখী থাকায় দেশের বাজারেও সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এতে ভালো মানের বা ২২ ক্যারেট সোনার ভরি হবে ৫৪ হাজার ৫৩০ টাকা। সোনার নতুন দর কাল মঙ্গলবার থেকে সারা দেশে কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি সোমবার রাত আটটার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বৃদ্ধির সিদ্ধান্ত জানায়। সর্বশেষ গত ২৩ জুলাই ভরিতে ১ হাজার ১৬৭ টাকা টাকা বৃদ্ধি করেছিল জুয়েলার্স সমিতি।

দর বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫৪ হাজার ৫৩০ টাকা, ২১ ক্যারেট ৫২ হাজার ১৯৭ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৭ হাজার ১৮২ টাকায়। সনাতন পদ্ধতির সোনার ভরি বেড়ে হবে ২৭ হাজার ৯৯৪ টাকা। তবে রুপার দাম বেড়ে হেরফের হবে না। প্রতি ভরি ৯৩৩ টাকা।

সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫৩ হাজার ৩৬৩ টাকা, ২১ ক্যারেট ৫১ হাজার ৩০ টাকা, ১৮ ক্যারেট ৪৬ হাজার ১৪ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ২৬ হাজার ৮২৭ টাকায় বিক্রি হয়েছে। কাল থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়বে।

এদিকে আন্তর্জাতিক বাজারে বর্তমানে সোনার দাম ২০১৩ সালের ৭ মে’র পর সবচেয়ে বেশি। সোমবার প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ১ হাজার ৪৬৬ মার্কিন ডলার। গত ১৬ জুলাই থেকে ধারাবাহিকভাবে দাম বাড়ছে।

জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা বিবৃতিতে বলেছেন, আন্তর্জাতিক বাজারে সোনার দর গত এক দশকের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে আছে। দেশীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে। তাই সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

রোহিঙ্গাদের চোখ এখন নেদারল্যান্ডসের হেগের দিকে

কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩২টি শিবিরে অবস্থিত চায়ের দোকান, হাট-বাজার এবং মসজিদ-মাদ্রাসায় হেগের আন্তর্জাতিক আদালতে (আইসিজে) দায়ের করা মামলাই এখন আলোচনার বিষয়। মিয়ানমার থেকে পালিয়ে কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের চোখ এখন নেদারল্যান্ডসের হেগের দিকে। মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার দায়ের করা গণহত্যা মামলায় কী হবে, কী হতে যাচ্ছে- তা নিয়ে তীব্র আগ্রহ সৃষ্টি হয়েছে রোহিঙ্গাদের মধ্যে। মিয়ানমারের সেনা সদস্যসহ […]

‘রাস্তা ছাড়েন ভাই, ডিআইজি স্যার বসে আছেন’

পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের গাড়ির ধাক্কায় আহত হয়েছেন এক সাংবাদিক।

মালয়েশিয়ায় ড্রাইভিংয়ের অপরাধে ৫৬ বাংলাদেশিকে আটক

মালয়েশিয়ায় লাইসেন্স এবং বৈধ কাগজপত্র ছাড়াই ড্রাইভিংয়ের অপরাধে ৫৬ বাংলাদেশিকে আটক করেছে দেশটির ট্রাফিক পুলিশ। সোমবার থেকে শুরু হওয়া তিন দিনের এই অভিযান চালায় ট্রাফিক পুলিশ কুয়ালালামপুর। অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান জোরদারের পর থেকে ইমিগ্রেশন বাহিনীর পাশাপাশি ট্রাফিক পুলিশও অভিযান পরিচালনা করছে। তারই ধারাবাহিকতায় রাজধানীতে বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ ২৩৪ জনকে গ্রেফতার করে পুলিশ। আটকদের […]

মন্তব্য লিখুন...

Top