22/11/2019 , ঢাকা

সেন্টমার্টিনের গর্ব আয়াজ উদ্দিন


প্রকাশিত: 22/11/2019 10:46:09| আপডেট:

স্টার মেইল, কক্সবাজার: দেশের একমাত্র প্রবালদ্বীপ কক্সবাজারের সেন্টমার্টিনের আয়াজ উদ্দিন শিক্ষাক্ষেত্রে নতুন ইতিহাস সৃষ্টি করলেন। এবছর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) স্নাতক শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান করে নিয়েছেন তিনি।

শিক্ষায় পিছিয়ে পড়া ও অবহেলিত দ্বীপের নবদিগন্ত উন্মোচন করেছেন আয়াজ। সেন্টমার্টিনের সন্তান হিসেবে আয়াজই প্রথম দেশের সর্বোচ্চ প্রযুক্তি বিশ্ববিদ্যালটিতে ভর্তির সুযোগ পেয়েছেন। এছাড়াও চলমান ভর্তি পরীক্ষায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় অনেক ভালো অবস্থানে নিজের স্থান করে নিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এটিও সেন্টমার্টিন তথা টেকনাফ উপজেলায় একইসাথে দেশের অন্যতম বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় আসা একমাত্র ছাত্র। আয়াজের বাবার নাম ওমর আজিজ ও মায়ের নাম রশিদা বেগম।

আয়াজ সেন্টমার্টিন বিএন ইসলামিক হাই স্কুল থেকে এসএসসি ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসিতে এ প্লাস পেয়ে দ্বীপের ছেলে হিসেবে ইতিহাস সৃষ্টি করেন। তার এই ঈর্ষান্বিত সাফল্যে পুরো দ্বীপবাসী অত্যন্ত আনন্দিত ও উল্লাসিত।


  
এ সম্পর্কিত আরও খবর...

শ্রমিকদের গণপিটুনি থেকে বেঁচে গেলেন যে নারী

শ্রমিকদের রোষানল থেকে ওই নারীকে বাঁচাতে এগিয়ে এসেছিলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভির সিনিয়র রিপোর্টার মনিরুল ইসলাম।

সশস্ত্র বাহিনী দিবসে শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সশস্ত্র বাহিনী দিবসে ঢাকা সেনানিবাসে ‘শিখা অনির্বাণে’ বৃহস্পতিবার সকালে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন

মহেশখালীতে শনিবার আত্মসমর্পণ করতে যাচ্ছেন শতাধিক ‘জলদস্যু’

সরকারের আহ্বানে সাড়া দিয়ে কক্সবাজারে মহেশখালীতে নিজেদের অস্ত্র জমা দেয়ার মাধ্যমে আত্মসমর্পণ করতে যাচ্ছেন অস্ত্র তৈরির কারিগরসহ শতাধিক ‘জলদস্যু’।

মন্তব্য লিখুন...

Top