1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
সেন্টমার্টিনের গর্ব আয়াজ উদ্দিন | Starmail24




সেন্টমার্টিনের গর্ব আয়াজ উদ্দিন

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯

স্টার মেইল, কক্সবাজার: দেশের একমাত্র প্রবালদ্বীপ কক্সবাজারের সেন্টমার্টিনের আয়াজ উদ্দিন শিক্ষাক্ষেত্রে নতুন ইতিহাস সৃষ্টি করলেন। এবছর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) স্নাতক শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান করে নিয়েছেন তিনি।

শিক্ষায় পিছিয়ে পড়া ও অবহেলিত দ্বীপের নবদিগন্ত উন্মোচন করেছেন আয়াজ। সেন্টমার্টিনের সন্তান হিসেবে আয়াজই প্রথম দেশের সর্বোচ্চ প্রযুক্তি বিশ্ববিদ্যালটিতে ভর্তির সুযোগ পেয়েছেন। এছাড়াও চলমান ভর্তি পরীক্ষায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় অনেক ভালো অবস্থানে নিজের স্থান করে নিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এটিও সেন্টমার্টিন তথা টেকনাফ উপজেলায় একইসাথে দেশের অন্যতম বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় আসা একমাত্র ছাত্র। আয়াজের বাবার নাম ওমর আজিজ ও মায়ের নাম রশিদা বেগম।

আয়াজ সেন্টমার্টিন বিএন ইসলামিক হাই স্কুল থেকে এসএসসি ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসিতে এ প্লাস পেয়ে দ্বীপের ছেলে হিসেবে ইতিহাস সৃষ্টি করেন। তার এই ঈর্ষান্বিত সাফল্যে পুরো দ্বীপবাসী অত্যন্ত আনন্দিত ও উল্লাসিত।




এই বিভাগের আরো সংবাদ