23/10/2019 , ঢাকা

সীমান্তে জড়ো হচ্ছে হাজার হাজার কাশ্মীরি


প্রকাশিত: 23/10/2019 18:59:00| আপডেট:

স্টার মেইল ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের নির্যাতিত মানুষের প্রতি সংহতি জানাতে আজাদ কাশ্মীরের মুজাফফরাবাদে হাজার হাজার মানুষ জড়ো হয়েছে। স্বাধীনতার ডাক দিয়ে জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্ট ‘স্বাধীনতা যাত্রা’ নামের ওই বিক্ষোভের আয়োজন করে।

সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন এক প্রতিবেদনে জানায়, গত শুক্রবার মিছিলকারীরা মুজাফফরবাদের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। আর শনিবার সকাল থেকে চকোঠি সেক্টরের দিকে যাত্রা শুরু করে তারা।

আজাদ কাশ্মীর থেকে মুজাফফরবাদের উদ্দেশে হাজার হাজার মোটরসাইকেল নিয়ে কাশ্মীরিরা মিছিল বের করে। শনিবার সীমান্ত রেখার দিকে পদযাত্রা শুরু করেন তাঁরা। ভারতীয়দের সীমাহীন নির্যাতনের ব্যাপারে বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করতেই এমন প্রতিবাদের আয়োজন করা হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

এই বিক্ষোভে তরুণদের পাশাপাশি অংশ নিয়েছেন যুবক, বৃদ্ধ ও নারীরাও। তবে সীমান্ত রেখার কাছে আইনশৃঙ্খলা বাহিনীর বাধার মুখে পড়তে পারেন তারা। ইতিমধ্যে সীমান্তে বাড়তি সৈন্য মোতায়েন করা হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

বেতন বৈষম্য নিরসনে সরকারকে সময় বেঁধে দিলেন প্রাথমিক শিক্ষকরা

বেতন বাড়িয়ে বৈষম্য নিরসন দাবিতে আন্দোলনরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা দাবি পূরণের জন্য সরকারকে সময়সীমা বেঁধে দিয়েছেন।

কোন স্তরের কত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হলো

এমপিওভুক্তির নতুন নীতিমালা বাতিল করে পুরোনো নিয়মে স্বীকৃতি পাওয়া সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে মঙ্গলবারও আন্দোলনে ছিলেন শিক্ষক-কর্মচারীরা।

নতুন এমপিওভুক্ত শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী যা যা বললেন

বুধবার (২৩ অক্টোবর) গণভবনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন এমপিওভুক্তির ঘোষণা দেওয়ার সময় এসব কথা বলেন তিনি।

মন্তব্য লিখুন...

Top