22/11/2019 , ঢাকা

সীমান্তে জড়ো হচ্ছে হাজার হাজার কাশ্মীরি


প্রকাশিত: 22/11/2019 10:56:11| আপডেট:

স্টার মেইল ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের নির্যাতিত মানুষের প্রতি সংহতি জানাতে আজাদ কাশ্মীরের মুজাফফরাবাদে হাজার হাজার মানুষ জড়ো হয়েছে। স্বাধীনতার ডাক দিয়ে জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্ট ‘স্বাধীনতা যাত্রা’ নামের ওই বিক্ষোভের আয়োজন করে।

সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন এক প্রতিবেদনে জানায়, গত শুক্রবার মিছিলকারীরা মুজাফফরবাদের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। আর শনিবার সকাল থেকে চকোঠি সেক্টরের দিকে যাত্রা শুরু করে তারা।

আজাদ কাশ্মীর থেকে মুজাফফরবাদের উদ্দেশে হাজার হাজার মোটরসাইকেল নিয়ে কাশ্মীরিরা মিছিল বের করে। শনিবার সীমান্ত রেখার দিকে পদযাত্রা শুরু করেন তাঁরা। ভারতীয়দের সীমাহীন নির্যাতনের ব্যাপারে বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করতেই এমন প্রতিবাদের আয়োজন করা হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

এই বিক্ষোভে তরুণদের পাশাপাশি অংশ নিয়েছেন যুবক, বৃদ্ধ ও নারীরাও। তবে সীমান্ত রেখার কাছে আইনশৃঙ্খলা বাহিনীর বাধার মুখে পড়তে পারেন তারা। ইতিমধ্যে সীমান্তে বাড়তি সৈন্য মোতায়েন করা হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

শ্রমিকদের গণপিটুনি থেকে বেঁচে গেলেন যে নারী

শ্রমিকদের রোষানল থেকে ওই নারীকে বাঁচাতে এগিয়ে এসেছিলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভির সিনিয়র রিপোর্টার মনিরুল ইসলাম।

সশস্ত্র বাহিনী দিবসে শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সশস্ত্র বাহিনী দিবসে ঢাকা সেনানিবাসে ‘শিখা অনির্বাণে’ বৃহস্পতিবার সকালে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন

মহেশখালীতে শনিবার আত্মসমর্পণ করতে যাচ্ছেন শতাধিক ‘জলদস্যু’

সরকারের আহ্বানে সাড়া দিয়ে কক্সবাজারে মহেশখালীতে নিজেদের অস্ত্র জমা দেয়ার মাধ্যমে আত্মসমর্পণ করতে যাচ্ছেন অস্ত্র তৈরির কারিগরসহ শতাধিক ‘জলদস্যু’।

মন্তব্য লিখুন...

Top