1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
সাকিব আল হাসান এগ্রো ফার্মের এবার জমির মালিকদের ক্ষোভ | Starmail24




সাকিব আল হাসান এগ্রো ফার্মের এবার জমির মালিকদের ক্ষোভ

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

সাকিব আল হাসান এগ্রো ফার্মের শ্রমিক ও কর্মচারিরা বকেয়া তেমন পেতে শুরু করেছেন । বুধবার বিকেলে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালীতে অবস্থিত সাকিব এগ্রো ফার্মের বেশির ভাগ শ্রমিকের বেতন পরিশোধ করেন জেনারেল ম্যানেজার মো. সালাহউদ্দিন। ওইদিন যারা নিতে পারেননি তাদের বেতন আজ (বৃহস্পতিবার) পরিশোধ করার কথা রয়েছে। ১৫০ জন শ্রমিকের ১৯ লাখ ৫৪ হাজার টাকা বেতন পরিশোধ করে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাকিব আল হাসানের কাঁকড়া খামার প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক সগীর হোসেন পাভেল, জেনারেল ম্যানেজার মো. সালাউদ্দিন, সাতক্ষীরা ফুটবল অ্যাসোসিশনের সভাপতি ও পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হক, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টন।

উপস্থিত জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টন জানান, গতকাল (বুধবার ) মোটামুটি প্রায় সব শ্রমিক কর্মচারীদের বেতন পরিশোধ করেছে। সন্ধ্যা হয়ে যাওয়ায় আজ (বৃহস্পতিবার) বাকিদের বকেয়া পরিশোধ করা হবে।

এদিকে শ্রমিক কর্মচারীরা যখন বকেয়া মজুরি পাচ্ছেন তখন জমির মূল মালিক গাজী শহীদুল্লাহ ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, সাকিব আল হাসানের কাঁকড়া খামার প্রকল্পের তত্ত্বাবধায়ক ক্রিকেটার সগীর হোসেন পাভেল ২০১৬ সালে চুক্তি করে কাকড়া প্রকল্পটি চালু করেন। কিন্তু প্রকল্প চালু করেই তারা শর্ত ভঙ্গ করে সেখানে তিনতলা ভবন বানায়। তারা তাদের ৪৮ বিঘা জমির চুক্তিভিত্তিক অর্থ দেয় না।

আরেক জমির মালিক আব্দুল হাকিম বলেন, চুক্তির পাওনা টাকা চাইতে গেলে তাদের অনেক ক্ষমতা টাকা চাইলে বিপদ হবে বলে হুমকি দিয়ে থাকে।মিথ্যা মামলা দিয়ে হয়রানির ঘটনাও সেখানে ঘটেছে বলে অভিযোগ জমির মালিকদের। সগীর হোসেন পাভেলের কাছে কাকড়া প্রকল্পের জমির মূল মালিকদের পাওনা টাকা না দেয়া ও তাদের হুমকি দেয়ার বিষয়টি তুললে উত্তর না দিয়ে এড়িয়ে যান।

সাকিব আল হাসান এগ্রো ফার্মের ব্যবস্থাপনা পরিচালক সগীর হোসেন পাভেল বলেন, বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি’র কারণে সাময়িক সংকটে পড়ে ফার্মের কাকড়া প্রকল্প। এ পরিস্থিতিতে ফার্মের প্রস্তুতকৃত যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুরের তিনটি দেশের শিপমেন্ট স্থগিত হয়ে যায়।

এ ছাড়া নানা সংকটের মুখোমুখি হয়ে পড়ায় সাময়িক সমস্যার মুখোমুখি হয় প্রতিষ্ঠান। যা রপ্তানিমুখী সকল প্রতিষ্ঠানের ক্ষেত্রে ঘটেছে। এর আগে শুরু থেকে এ প্রতিষ্ঠান শ্রমিক কর্মচারীদের সাথে নিয়ে যৌথ কর্মপ্রেরণায় প্রতিষ্ঠিত হয় এবং এগিয়ে চলে। কখনও কোনদিন বেতনভাতা সংক্রান্ত সমস্যার মুখোমুখি হতে হয়নি প্রতিষ্ঠানটিকে।

সাকিব আল হাসান এগ্রো ফার্মের ব্যবস্থাপনা পরিচালক সগীর হোসেন পাভেল জানান, ক্রিকেটার সাকিব আল হাসানের রয়েছে বহু প্রকল্প। যার বেশির ভাগটার পরিচালনায় তিনি থাকেন না। সাকিব বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

সেখান থেকে কাকড়া প্রকল্পের শ্রমিক কর্মচারীদের পাওনা নিয়ে বিক্ষোভের খবর পেয়েই সাথে সাথে নিজের একাউন্ট থেকে অর্থ পাঠিয়ে শ্রমিক কর্মচারীদের বেতনভাতা পরিশোধের নির্দেশ দেন। তাদের পাশে থাকতে বলেছেন। বিষয়টি নিয়ে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন ম্যানেজিং ডিরেক্টর সগীর হোসেন পাভেল ও ডিরেক্টর গাজী ইমদাদুল হক।




এই বিভাগের আরো সংবাদ