15/11/2019 , ঢাকা

সহকারী শিক্ষক নিয়োগে প্রার্থী ২ লাখ ৩৫ হাজার, পরীক্ষা শুক্রবার


প্রকাশিত: 15/11/2019 23:44:06| আপডেট:

স্টার মেইল, ঢাকা: সরকারি মাধ্যমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগের এমসি কিউ ধরনের লিখিত পরীক্ষা (এমসিকিউ) অনুষ্ঠিত হবে শুক্রবার (। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজধানী ঢাকাতে ১৭০টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ১২ ক্যাটাগরির ১ হাজার ৩৭৮টি পদের জন্য মোট আবেদনকারীর সংখ্যা ২ লাখ ৩৫ হাহার ২৯৩ জন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে কমিশন সচিবালয় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে বলে জানানো হয়।

সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক সংকট রয়েছে। এ সংকট নিরসনে উদ্যোগ নেয় শিক্ষা মন্ত্রণালয়। পিএসসির নন-ক্যাডার থেকে যে পরিমাণে শিক্ষক নিয়োগ দেয়া হয় তা দিয়ে এ সংকট নিরসন করা অসম্ভব হয়ে পড়ে। এ কারণে পিএসসির মাধ্যমে আলাদাভাবে শিক্ষক নিয়োগ পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হয়। তার ভিত্তিতে পিএসসিতে নিয়োগ কার্যক্রম আয়োজন করতে শিক্ষা মন্ত্রণালয় থেকে পিএসসিতে সুপারিশ পাঠানো হয়। তার ভিত্তিতে শুক্রবার নিয়োগ পরীক্ষা আয়োজন হতে যাচ্ছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

এমপিওভুক্তির খবর পেয়ে সিঙ্গাপুর থেকে উড়ে এলেন শিক্ষক

প্রতিষ্ঠান এমপিওভুক্ত না হওয়ায় ২০০৮ সালের ২৮ সেপ্টেম্বর চলে যান সিঙ্গাপুর। সেখানেই কাজ করতেন।

প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়ছে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন বাড়াতে

ঝিনাইদহে ছাত্র দিয়ে টয়লেট পরিষ্কারের ভিডিও ভাইরাল

কিছুদিন আগে শামীম নামে এক স্যারকে ডিম দিতে না পারায় তাকেও মেরেছিল। ৪র্থ শ্রেণির আরেক শিক্ষার্থী নাইম হোসেন জানায়, তাকেও স্কুলের কলের পাড় পরিষ্কার করতে

মন্তব্য লিখুন...

Top