23/10/2019 , ঢাকা

সত্যি বলছি, পেঁয়াজ ছাড়াও রান্না সুস্বাদু হয়!


প্রকাশিত: 23/10/2019 18:27:39| আপডেট:

রাশেদা রওনক খান: সত্যি বলছি, পেঁয়াজ ছাড়াও রান্না সুস্বাদু হয়, বিশ্বাস না করলে আজ রান্না করেই দেখুন! রান্না হচ্ছে একটা সৃজনশীল বিষয়, এই শিল্পকে আমরা যেভাবে সাজাবো, যেভাবে রূপ দেবো, সেভাবেই সাজবে! জাদু রন্ধনশিল্পীর হাতে, পেঁয়াজে নয়। প্রয়োজনে একটু রসুন বেশি দিয়ে দেয়া যায়, যা স্বাস্থ্যের জন্য খুব উপকারী!

আমাদের কূটনৈতিক জীবনে অনেক গুণধর ভাবির রান্না খাবার সৌভাগ্য হয়েছে আমার, যারা রান্নায় অনেক সময় পেঁয়াজ ব্যবহার করেন না! সেইসব রান্না ডিনার টেবিলে আমাদের মূল আলোচনা হয়ে উঠেছিল অনেক সময়! আমাদের রান্নার সময় কেবল এটা মনে রাখতে হবে, আমি/ আপনি একজন শিল্পী, একটা শিল্পের জন্ম দিতে যাচ্ছি, এটা কোন ধরা বাধা নিয়ম/ কাঠামোতেই রাঁধতে হবে, তা নয়…মনোযোগ ও ভালোবাসা থাকলে যেকোনো রান্নাই হয়ে ওঠে অসাধারণ রকমের সুস্বাদু!

লেখক: শিক্ষক, নৃবিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়


  
এ সম্পর্কিত আরও খবর...

বেতন বৈষম্য নিরসনে সরকারকে সময় বেঁধে দিলেন প্রাথমিক শিক্ষকরা

বেতন বাড়িয়ে বৈষম্য নিরসন দাবিতে আন্দোলনরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা দাবি পূরণের জন্য সরকারকে সময়সীমা বেঁধে দিয়েছেন।

কোন স্তরের কত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হলো

এমপিওভুক্তির নতুন নীতিমালা বাতিল করে পুরোনো নিয়মে স্বীকৃতি পাওয়া সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে মঙ্গলবারও আন্দোলনে ছিলেন শিক্ষক-কর্মচারীরা।

নতুন এমপিওভুক্ত শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী যা যা বললেন

বুধবার (২৩ অক্টোবর) গণভবনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন এমপিওভুক্তির ঘোষণা দেওয়ার সময় এসব কথা বলেন তিনি।

মন্তব্য লিখুন...

Top