13/11/2019 , ঢাকা

শৈলকুপা হাসপাতালে সাপে কাটা রোগীর জন্য প্রতিষেধক ভ্যাকসিন


প্রকাশিত: 13/11/2019 20:38:09| আপডেট:

স্টার মেইল, ঝিনাইদহ: সম্প্রতি ঝিনাইদহের শৈলকুপায় বিষধর সাপের ছোবলে মারা গেছেন অন্তত ৭ জন। শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপে কাটা রোগীর জন্য প্রতিষেধক ভ্যাকসিন অ্যান্টিভেনম না থাকায় দীর্ঘদিন ধরে চিকিৎসা ব্যাহত হয়।

‘বিষধর সাঁপের ছোবলে, পড়তে চাই না আর মৃত্যুর কবলে’ শ্লোগানে গত মঙ্গলবার শৈলকুপা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন এলাকাবাসী। সাপে কাটা রোগীর প্রাণ বাঁচাতে জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে অ্যান্টিভেনম রাখার দাবিতে এ মানববন্ধনে খেলোয়াড়, শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করে।  শৈলকুপা হাসপাতালে অ্যান্টিভেনম সংগ্রহের জন্য সংশ্লিষ্টদের সাথে কথা বলেন ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন শাওন।

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য আব্দুল হাই হাসপাতালে অ্যান্টিভেনম রাখার নির্দেশ দেন। তার নির্দেশে দ্রুত অ্যান্টিভেনম ইনজেকশন সংগ্রহ করা হয়। বুধবার শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আল মামুনের হাতে অ্যান্টিভেনম ইনজেকশনগুলো তুলে দেন সংসদ সদস্য আব্দুল হাই। এসময় ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন শাওনসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাপে কাটা রোগীকে বিনামূল্যে এই অ্যান্টিভেনম ইনজেকশন পুশ করা হবে।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহ শহরে এমপির পিএসসহ দুই জনকে কুপিয়ে জখম

এদিকে খবর পেয়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা হাসপাতালে আহতদের দেখতে যান।

ঝিনাইদহে সড়কে ঝরলো দুই প্রাণ

স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। নিহত ও আহতদের বাড়ি

ঝিনাইদহে নৌকায় ভোট চেয়ে বিএনপি নেতা হলেন মিরু খাঁ!

এমন বিতর্কিতদের কমিটিতে স্থান দেয়ায় বিএনপি নেতাকর্মীদের মাঝে তীব্র সমালোচনা দেখা গেছে। এ ছাড়াও অভিযোগ উঠেছে সদ্য ঘোষিত পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক মিজানুর রহমান লান্টুও গত নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছেন।

মন্তব্য লিখুন...

Top