13/11/2019 , ঢাকা

যুবলীগ চেয়ারম্যানের দেশত্যাগে নিষেধাজ্ঞা, সীমান্তে সতর্কতা


প্রকাশিত: 13/11/2019 20:33:53| আপডেট:

স্টার মেইল, যশোর: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটসহ একাধিক নেতা গ্রেপ্তার হওয়ার পর সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওমর ফারুক যাতে ভারতে পালাতে না পারেন সেজন্য যশোরের বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনে সর্বোচ্চ সর্তকতা জারি করেছে।

রোববার সন্ধ্যায় বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন খান বিষয়টি নিশ্চিত করেন।

বেনাপোল দিয়ে ভারতের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় সীমান্ত পথে যাতে পালিয়ে যেতে না পারে সীমান্তবর্তী অঞ্চলেও বাড়ানো হয়েছে সতর্কতা ও নজরদারি।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে। জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারেন সে জন্য যাত্রীদের হাতের ছাপ ও ছবি তুলে রাখা হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশনের ওসি মহসিন খান জানান, ঢাকায় পুলিশের স্পেশাল ব্র্যাঞ্চ থেকে তাদের কাছে মৌখিক নির্দেশনা দেওয়া হয়েছে। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও নেপালের নাগরিকরা যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে। প্রতিদিন নতুন নতুন নামের তালিকা তাদের কাছে আসছে বলেও জানান তিনি।


  
এ সম্পর্কিত আরও খবর...

কীভাবে ভিআইপি লাউঞ্জ ব্যবহার করতেন সম্রাট?

তিনি কোনো ভিআইপি বা গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন না। কিন্তু হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যবহার করতেন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সুযোগ সুবিধা।

৫৫ বছরের বেশি হলে যুবলীগে নয়

যুবলীগের নতুন কমিটি গঠনে বয়সসীমা ৫৫ বছর নির্ধারণ করা হয়েছে। আজ রোববার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর এ কথা জানান যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

যুবলীগের কাউন্সিলের আহ্বায়ক চয়ন সদস্য সচিব হারুন

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সপ্তম কংগ্রেসের প্রস্তুতি কমিটিতে যুবলীগ প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে আহ্বায়ক

মন্তব্য লিখুন...

Top