23/10/2019 , ঢাকা

যুবকদের নেতৃত্ব বিকাশে ১ নভেম্বর ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল


প্রকাশিত: 23/10/2019 18:56:37| আপডেট:

স্টার মেইল, ঢাকা: জাতীয় যুব দিবস ২০১৯ উপলক্ষে তরুণদের নেতৃত্বের বিকাশ ও সমাজ তথা দেশ পরিবর্তনে তরুণদের ভূমিকা ও সম্পৃক্ততা বৃদ্ধি করণের লক্ষ্যে আগামী ১লা নভেম্বর ২০১৯, শুক্রবার ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের উদ্যোগে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল ২০১৯’। কার্নিভালের সার্বিক সহযোগিতায় রয়েছে- ইউকে এইড এবং মানুষের জন্য ফাউন্ডেশন।

এই কার্নিভালের মূল উদ্দেশ্য হলো- দেশের যুবসমাজকে একত্রিত করে নেতৃত্বের গুণাবলি সম্পর্কে অবহিত করা এবং দেশে বিদ্যমান সামাজিক সমস্যাসহ সকল সমস্যা মোকাবেলায় উদ্ভুদ্ধ করে ধর্ম নিরপেক্ষ, বৈষম্যহীন, দারিদ্রমুক্ত ও শান্তি-সমৃদ্ধির বাংলাদেশ গঠনে ভূমিকা রাখা।

এই কার্নিভালের আলোচ্য বিষয় হলো- বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরা। এবং সেই সাথে তরুণ প্রজন্মের চিন্তাশীলতা বৃদ্ধি, টেকসই উন্নয়নে তরুণ প্রজন্মের সক্রিয় অংশগ্রহণ থেকে শুরু করে নেতৃত্বের গুণাবলিতে বলীয়ান হয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখা।

কার্নিভালের অংশগ্রহণকারীরা সৃষ্টিশীল চিন্তা-ভাবনার তরুণ ও সংগঠনের সাথে সাক্ষাৎ করা থেকে শুরু করে ‘কমিউনিটি চেঞ্জ মেকার কম্পিটিশন’ ও ‘তোমার চোখে তারুণ্য ফটো কন্টেস্ট’ এ অংশগ্রহণের সুযোগ পাবে। সেই সাথে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ, ইয়ুথ ইনফরমেশন সেন্টার এন্ড লাইব্রেরি বাংলাদেশ এবং বাংলাদেশ পিস এম্বাসেডর নেটওয়ার্ক এর সদস্যপদ লাভ করবে।

১৫ থেকে ৩০ বছর বয়সী সকল তরুণ-তরুণী এই উৎসবে অংশগ্রহণ করতে পারবেন।

এছাড়াও জাতীয় যুবদিবসকে কেন্দ্র করে আগামী ৩১শে অক্টোবর, বৃহস্পতিবার দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত এশটি ‘সাইকেল রোড-শো’ এর আয়োজন করা হবে। সাইকেল রোড-শোটি ঢাকার তিনটি স্থান (উত্তরা, মতিঝিল ও মিরপুর ইসিবি চত্বর) থেকে শুরু হয়ে মানিকমিয়া এভিনিউ দক্ষিণ প্লাজায় মিলিত হবে। সেখানে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে রোড-শোটি সমাপ্ত হবে। মোট ১৫০ জনসাইক্লিস্ট এই আয়োজনে অংশগ্রহণ করতে পারবেন।

রেজিস্ট্রেশন লিংক: http://www.nlc.youthclubofbangladesh.org

রেজিস্ট্রেশন করার শেষ সময়: ২৫শে অক্টোবর, ২০১৯।

ফেইসবুক ইভেন্ট লিংক: https://www.facebook.com/events/2168235060135930

বিস্তারিত জানতে যোগাযোগ করুন: ০১৭৬৪-৯৪০৪৬৯ নাম্বারে।


  
এ সম্পর্কিত আরও খবর...

বেতন বৈষম্য নিরসনে সরকারকে সময় বেঁধে দিলেন প্রাথমিক শিক্ষকরা

বেতন বাড়িয়ে বৈষম্য নিরসন দাবিতে আন্দোলনরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা দাবি পূরণের জন্য সরকারকে সময়সীমা বেঁধে দিয়েছেন।

কোন স্তরের কত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হলো

এমপিওভুক্তির নতুন নীতিমালা বাতিল করে পুরোনো নিয়মে স্বীকৃতি পাওয়া সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে মঙ্গলবারও আন্দোলনে ছিলেন শিক্ষক-কর্মচারীরা।

নতুন এমপিওভুক্ত শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী যা যা বললেন

বুধবার (২৩ অক্টোবর) গণভবনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন এমপিওভুক্তির ঘোষণা দেওয়ার সময় এসব কথা বলেন তিনি।

মন্তব্য লিখুন...

Top