1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
শিরোনাম :
পাপিয়াকান্ড প্রকাশে লীগের অর্ধশতাধিক নারী নেত্রীরা নজরদারিতে কুমারখালী থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকে কুপিয়ে জখম অনলাইনে উচ্চমাধ্যমিকে ভর্তির আবেদন দেশের শিক্ষা ব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হবে: পরিকল্পনামন্ত্রী ‘কোনো রকমে নিজেদের জীবনটা বাঁচিয়ে,চোখে অশ্রু নিয়ে দিল্লি ছাড়ছে’ ১লা মার্চ মিজানুর রহমান আজহারীর তাফসির মাহফিল ‘এটাতো চিন্তাও করা যায় না মুজিববর্ষে ভারতের প্রতিনিধিত্বকে আমরা বাদ দেবো’ কারাবন্দি খালেদা জিয়ার এবারও জামিন হলো না রিমান্ডে মন্ত্রী,এমপি ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের নাম পাপিয়ার মুখে যশোরে ছাত্রবাসে মিললো বিপুল পরিমাণ অস্ত্র-গুলি-বোমা




যশোর-৬ আসনে মনোনয়নপত্র নিলেন শাহীন চাকলাদার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০

যশোর-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর হাসপাতালের চেয়ারম্যান শাহীন চাকলাদার।

বুধবার (১২ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

শাহীন চাকলাদার বলেন, আওয়ামী লীগ একটি বৃহত্তর রাজনৈতিক দল। এ দল থেকে একাধিক নেতা দলীয় মনোনয়ন চাইতে পারে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তিনিই নির্বাচন করবেন। দল চাইলে তিনি নির্বাচন করার জন্য প্রস্তুত আছেন।

গত ২১শে জানুয়ারি যশোর-৬ আসনের এমপি সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে শূন্য এ আসনে নির্বাচনী হওয়া শুরু হয়েছে। হাট-বাজার, মাঠে, ময়দানে- সর্বত্র আলোচনা চলছে কে কোন দলের মনোনয়ন পাচ্ছেন তা নিয়ে। এই আসনে উপনির্বাচনের তারিখ এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন।

এই আসনে এক সময়ের পর্দা কাঁপানো চিত্রনায়িকা শাবানা তার স্বামী ওয়াহিদ সাদিকের পক্ষে গণসংযোগে আসায় কেশবপুরে রাজনৈতিক মহলে নানা সমীকরণের সৃষ্টি হয়েছে। এছাড়া প্রয়াত সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের মেয়ে নওরীন সাদেকও গণসংযোগ করছেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারের পক্ষেও প্রতিদিন সমর্থকরা মিছিল ও পথসভা করছে। পাশাপাশি সাবেক কেশবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও জীবন বীমা করপোরেশনের পরিচালক শেখ রফিক মনোনয়ন প্রত্যাশী।

এ আসনের মোট ভোটার ১ লাখ ৯৩ হাজার ৫শ ৩৪ জন। দেশ স্বাধীনের পর কেশবপুর আসনে এম এন এ নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা জাতীর জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর প্রয়াত সুবোদ কুমার মিত্র, ১৯৭৩ সালে অবিভক্ত কেশবপুর, মনিরামপুর অঞ্চলে বর্তমান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, ১৯৭৯ সালে বিএনপির প্রার্থী প্রয়াত গাজী এরশাদ আলী। ১৯৮৬ সালে জাতীয় পার্টির অ্যাডভোকেট আব্দুল কাদের, ১৯৯১ সালে জামায়াত থেকে মাওলানা সাখাওয়াৎ হোসেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি নির্বাচনে বিএনপি থেকে মাওলানা সাখাওয়াৎ হোসেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ এস এইচ কে সাদেক, ২০০১ সালের নির্বাচনে সাবেক শিক্ষমন্ত্রী এ এস এইচকে সাদেক, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ নেতা শেখ আব্দুল ওহাব, ২০১৪ ও ২০১৯ সালের নির্বাচনে সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি নির্বাচিত হন।




এই বিভাগের আরো সংবাদ