1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail




মালয়েশিয়া কুয়ালালামপুরে বাংলাদেশসহ ১৫৫ অবৈধ অভিবাসী আটক

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের (জে আই এম) আইন প্রয়োগকারী সংস্থার অভিযানে মালয়েশিয়া কুয়ালালামপুরে আদি দামানছারার এলাকার একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে ইন্দোনেশিয়ান, নেপাল, বাংলাদেশসহ ১৫৫ অবৈধ অভিবাসী আটক করেছে, তাদের মধ্যে ১১ জন শিশু রয়েছে।

জেআইএমের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ বলেছেন, আজ দুপুর ১ টায় ২০০ কর্মকর্তা এবং বিভাগীয় প্রধান নয় জন এবং জাতীয় নিবন্ধকরণ বিভাগের (এনআরডি) কর্মকর্তাদের নিয়ে ২৩ ঘণ্টা অভিযান চালিয়ে ৩৫২ জন বিদেশি আটক করে। পরে কাগজ পত্র যাচাই বাছাই করে ১৫৫ জন আটক জেলহাজতে পাঠিয়ে দেয় আর বাকি দের ছেড়ে দেয়।

ইমিগ্রেশন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ বলেছিলেন যে গ্রেপ্তার করা বিদেশীদের মধ্যে ৮৩ জন পুরুষ, ৬৫ জন মহিলা এবং ১১ জন শিশু। মোট ১৩০ জন ইন্দোনেশিয়ান, ৮জন নেপালী এবং মিয়ানমারের ৪ জন ও বাংলাদেশী ৪ জন।

তিনি আরো বলেন, মালয়েশিয়ায় জুড়ে অবৈধ অভিবাসী বিরোধী অভিযান চলমান থাকবে। আর সেই অভিযানে যারা গ্রেফতার হবে তাদেরকে আইন অনুযায়ী পদক্ষেপ নেবে সরকার।

এই বিদেশী অবৈধ অভিবাসী সবাইকে ইমিগ্রেশন আইনের ১৯৫৯ /৬৩ ধারার ৬((১) (সি), ধারা ১৫ (১) (সি) এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩ এর ৩৯ (বি) অধীনে আরও তদন্তের জন্য আটক করা হয়েছে যাদের কোনও নথি পত্র নেই।




এই বিভাগের আরো সংবাদ