1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্তায় প্রবাসী বাংলাদেশীদের পাসপোর্ট বিতরন | Starmail24
শিরোনাম :
সাহেদ যত বড় ক্ষমতাবানই হোক না কেন, ছাড় দেয়ার প্রশ্নই আসে না: স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর সাথে রাষ্ট্রদূতের সাক্ষাত, খুলতে পারে প্রবাসীদের ভাগ্য করোনায় আক্রান্ত নারী চিকিৎসকের আক্ষেপ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান করোনায় আক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষাসহ পাঁচ মন্ত্রণালয়ে নতুন সচিব সরকারি চাকরিজীবীদের জন্য বিরাট সুখবর আতাইকুলায় সাবেক ছাত্রলীগ নেতার ১৩লাখ টাকা ছিনতাই মামলা উদোর পিন্ডি বুদোর ঘাড়ে শিল্পী জুলি শারমিলীর জন্মদিন আজ দুদফায় প্লাজমা থেরাপি দিয়েও বাঁচানো গেল না শিক্ষক নয়নকে করোনায় প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু




মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্তায় প্রবাসী বাংলাদেশীদের পাসপোর্ট বিতরন

মোহাম্মদ আলী, মালয়েশিয়া প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ মে, ২০২০

বিশেষ ব্যবস্থায় সীমিত আকারে পাসপোর্ট বিতরন শুরু করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। যেহেতু প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমন রোধে মালয়েশিয়া সরকার কর্তৃক মুভমেন্ট কন্ট্রোল ওয়ার্ডার (এমসিও) কার্যকর রয়েছে। এমন পরিস্থিতিতে মালয়েশিয়া সরকার প্রদত্ত সকল নিয়ম-কানুন/বিধি নিষেধ সতর্কতা মেনে ২৭ মে বুধবার সকাল থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে এ কার্যক্রম শুরু করেছে হাইকমিশন। কেবলমাত্র জরুরী ভিত্তিতে যাদের পাসপোর্ট প্রয়োজন তাদেরকে ১৬৬ জালান বেসার, পেকান আম্পাং এ অবস্থিত হাইকমিশন অফিস থেকে এ সেবা দেয়া হচ্ছে বলে জানালেন, দূতাবাসের সংশ্লিষ্টরা।

এর আগে গত ১৯ মে হাইকমিশনের ফেইসবুক পেইজে পাসপোর্ট বিতরণ সংক্রান্ত শর্তাবলী জুড়ে ডেপুটি হাইকমিশনার ও দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ স্বাক্ষরিত বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। বিজ্ঞতিতে বলা হয়েছে, হাইকমিশনে আগমনের সময় অবশ্যই মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরিধান করতে হবে। অসুস্থ অবস্থায় থাকলে হাইকমিশনে প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে। সর্বক্ষেত্রে শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। এ ছাড়া,পাসপোর্ট সংগ্রহের জন্য ০১৬২৭৪৭৯১৭, ০১৭৬০১৪৪৮৪, ০১১৬১৯৯৪১৩২ ও ০১১৬৪৩৮৬৭৪৮ নম্বরে ফোন করে এপয়েনমেন্ট নিতে হবে।

এই সময়ে আবেদনকারীকে পাসপোর্ট নেওয়ার তারিখ ও সময় জানিয়ে দেয়া হয়। নির্ধারিত সময়ের ১৫ মিনিট পূর্বে অফিসে আসতে হবে। পাসপোর্ট সংগ্রহের নির্দিষ্ট তারিখ ও সময় ব্যতিত অর্থাৎ এপয়েন্টমেন্ট ব্যতিত কাউকে অফিসে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা। এ ছাড়া উল্লেখিত নম্বরগুলোতে সকাল ৯.০০ টা থেকে বিকেল ৩.৩০টা পর্যন্ত (ছুটির দিন ব্যতিত) ফোন করে এপয়েন্টমেন্ট নিতে হবে। মিশনের সংশ্লিষ্টরা বলছেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে মালয়েশিযা সরকার ব্যাপক জনসমাগমের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা বহাল রেখেছে। এ নিয়ম ভঙ্গ করা হলে এদেশের সরকার তথা পুলিশ কর্তৃক আইনি পদক্ষেপ গ্রহণ করা হতে পারে।

এ সময় পাসপোর্ট নিতে আশা প্রবাসী বাংলাদেশীরা দূতাবাসের এমন কার্যক্রমকে স্বাগত জানান। তারা বলেন মালয়েশিয়ার বর্তমান পরিসস্থিতে আমাদের কথা চিন্তা করে বাংলাদেশ দুতাবাস যে কার্যক্রম গ্রহন করেছে তা অবশ্যই প্রশংসনীয়।

দূতাবাসের এমন কার্যক্রমকে অনেকেই স্বাগত জানালেও আবার অনেকেই এই নিয়ম কানুন না বুঝে দূতাবাসকে করছে দুশারফ। তারা অভিযোগ করে বলেন নোটিশে দেয়া মোবাইল নংরে আজ কয়েক দিন ধরে ফোন দিচ্ছি কিন্তু তারা কেউ আমার ফোন রিসিভ করছে না যা খুবই দুঃখজনক। তবে ফোন রিসিভ করা হয় না এমন অভিযোগের ভিত্তিতে দূতাবাসের এক কর্মকর্তা বলেন, আপনারা জানেন যে আমরা বিজ্ঞপ্তিতে উল্ল্যেখ করেছি অফিস চলাকালীন সময় সকাল ৯.০০ টা থেকে বিকেল ৩.৩০ টা পযর্ন্ত ফোন করে যোগাযোগ করার জন্য। তাই বন্ধের দিন এবং অফিস টাইম ছাড়া ফোন দিয়ে আপনারা বিরক্ত হবেন না।




এই বিভাগের আরো সংবাদ