1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
মালয়েশিয়ায় অবৈধদের বৈধ করণে বাংলাদেশ দূতাবাসের সতর্ক মূলক বিজ্ঞপ্তি | Starmail24
শিরোনাম :
এমএলএম কোম্পানির সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন ঝিনাইদহে গাঁজার গাছসহ ছাত্রলীগ নেতা আটক মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার চাচী ও সাবেক ডেপুটি স্পিকার স্মরণে দোয়া মাহফিল বিশ্বসেরা গবেষকের তালিকায় বাংলাদেশি সাঈদুর রৌমারীতে নিজস্ব অর্থায়নে ২০০ হাত লম্বা বাঁশের সাঁকো মেরামত ফ্রান্সের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ আরোপের দাবি ঝিনাইদহের ভাষা সৈনিক জাহিদ হোসেন মুসা আর নেই মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতির মায়ের মৃত্যুতে দোয়া মাহফিল ভার্চুয়াল মিট-আপে মালয়েশিয়ায় ৬টি কোম্পানির উদ্বোধন মালয়েশিয়ায় শুরু হচ্ছে বৈধকরণ প্রক্রিয়া, পাসপোর্ট দ্রুত পেতে বাংলাদেশ সরকারের হস্তক্ষেপ কামনা




মালয়েশিয়ায় অবৈধদের বৈধ করণে বাংলাদেশ দূতাবাসের সতর্ক মূলক বিজ্ঞপ্তি

মোহাম্মদ আলী, মালয়েশিয়া প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

শর্ত সাপেক্ষে অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। বৃহস্পতিবার মন্ত্রণালয়ে আয়জিত বিশেষ বৈঠক শেষে সাংবাদিকদের এমনটি জানান, দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ বিন জায়নুদ্দিন।

আগামী ১৬ ই নভেম্বর রোজ সোমবার থেকে শুরু হবে মালয়েশিয়া অবস্থানরত অবৈধ অভিবাসীদের বৈধতা ঘোষণা প্রকাশের পর থেকে বিভিন্ন দালাল ও এজেন্ট আবারও তৎপর হয়ে ঊঠেছে অসহায় প্রবাসীদের কাছ থেকে টাকা ও পাসপোর্ট হাতিয়ে নেওয়ার জন্য।

তার প্রেক্ষিতে সকল প্রবাসীর কল্যাণার্থে ” বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়া” একটি সতর্ক মূলক বিজ্ঞপ্তি বাংলাদেশ হাই কমিশন মালয়েশিয়ার অফিসিয়াল ফেইসবুক পেজে প্রকাশ করেছে । যাতে করে সহজ সরল প্রবাসীরা অনন্য বারের মত প্রতারিত না হয়।

বাংলাদেশ দূতাবাসের বিজ্ঞপ্তি :
মালয়েশিয়া সরকার অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশসহ ১৫ টি দেশের নাগরিকদের ( সাধারণকর্মী ) নিম্নলিখিত ৪ টি সেক্টরে বৈধতা প্রদানের কর্মসূচি Recalibration Program ( Program Rekalibrasi Tenaga Kerja) ঘোষণা করেছে। এই বৈধকরণ প্রক্রিয়া ১৬ নভেম্বর ২০২০ তারিখে শুরু হয়ে ৩০ জুন ২০২১ তারিখ পর্যন্ত চলবে।

#যে_সকল_সেক্টরে_বৈধ_হওয়া_যাবে:
কনস্ট্রাকশন সেক্টর;
ম্যানুফ্যাকচারিং সেক্টর;
প্লান্টেশন সেক্টর এবং
এগ্রিকালচার সেক্টর।

#বৈধ_হবার_প্রক্রিয়া:
এই কর্মসূচির জন্য কোন এজেন্ট বা ভেন্ডর নাই। শুধু নিয়োগকর্তা বা কোম্পানি অবৈধ কর্মীদের নামসহ সরাসরি ইমিগ্রেশনে আবেদন করবে ইমেইলে rekalibrasi@imi.gov.my

#সাবধান:
মালয়েশিয়া সরকার কোন এজেন্ট বা ভেন্ডর নিয়োগ করে নি, কোম্পানি ছাড়া অন্য কারো মাধ্যমে বা নিজে নিজে ইমিগ্রেশনে গিয়ে বৈধ হওয়া যাবে না। এই কাজ নিয়োগকর্তা বা কোম্পানি নিজেই সরাসরি করবে, তাই কোন ধরনের আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হলো।




এই বিভাগের আরো সংবাদ