1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
মালয়েশিয়ায় অতি উৎসাহী না হয়ে ঈদ উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশীরা | Starmail24
শিরোনাম :
সাহেদ যত বড় ক্ষমতাবানই হোক না কেন, ছাড় দেয়ার প্রশ্নই আসে না: স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর সাথে রাষ্ট্রদূতের সাক্ষাত, খুলতে পারে প্রবাসীদের ভাগ্য করোনায় আক্রান্ত নারী চিকিৎসকের আক্ষেপ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান করোনায় আক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষাসহ পাঁচ মন্ত্রণালয়ে নতুন সচিব সরকারি চাকরিজীবীদের জন্য বিরাট সুখবর আতাইকুলায় সাবেক ছাত্রলীগ নেতার ১৩লাখ টাকা ছিনতাই মামলা উদোর পিন্ডি বুদোর ঘাড়ে শিল্পী জুলি শারমিলীর জন্মদিন আজ দুদফায় প্লাজমা থেরাপি দিয়েও বাঁচানো গেল না শিক্ষক নয়নকে করোনায় প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু




মালয়েশিয়ায় অতি উৎসাহী না হয়ে ঈদ উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশীরা

মোহাম্মদ আলী, মালয়েশিয়া প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ মে, ২০২০

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর । প্রতি বছরই এই দিনে সকাল থেকে চলতে থাকে সব চাইতে বড় জামাত ঈদের নামাজ পড়ার প্রস্তুতি । ভোর হতে জড়ো হতে থাকে মসজিদ ও ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদেয়ের জন্যে এবং আল্লাহহু আকবার আল্লাহু আকাবার ধ্বনির আওয়াজে এক অন্যরকম আনান্দ অনুভিত হতে থাকে । নামাজ শেষে সকল প্রকার কলহ দন্দ ভুলে সবাই কাধে কাধ রেখে কুলাকুলি করতে থাকে ।মালয়েশিয়ায় উৎসবহীন ঈদ উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশীরা এবং অতি উৎসাহী না হয়ে ঘরেই থাকতে অনুরোধ কমিউনিটি নেতাদের।

কিন্তু প্রতি বছর বিভিন্ন উৎস ও উদ্দীপনার মধ্য দিয়েই পালিত হলেও বর্তমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ১৮ মার্চ থেকে ধাপে ধাপে বৃদ্ধি করে চলছে সরকারের দেওয়া শর্তসাপেক্ষে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার। আর এই কারনেই মালয়েশিয়ায় কোথাও এবার ঈদের নামাজ অনুষ্ঠিত হয় নাই।

দীর্ঘদিন বন্ধ থাকায় খাদ্য সংকট সহ নানা সংকটের মধ্য দিয়ে পার করেছে প্রবাসীরা তার মধ্যে পবিত্র মাহে রমজান প্রতি বছর রমজান মাস আসলেই বাড়িতে টাকা পাঠানো এবং ঈদের প্রস্তুতি নেওয়া এর কোনোটিই হয়নি একদিকে করোনা ভাইরাসের ভয় অন্যদিকে নিজেদের নানান সংকট পরিবারকে টাকা পাঠানো সব মিলিয়ে সংকটময় অবস্থার মধ্য দিয়ে পার করছে প্রবাসী বাংলাদেশীরা।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মালয়েশিয়া আওয়ামীলীগের পক্ষ থেকে দেশে এবং প্রবাসে থাকা সকল প্রবাসী বাংলাদেশীদের ঈদ শুভেচ্ছা জানান তারা । এ সময় নেতারা বলেন মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে আজ পবিত্র ঈদল ফিতর পালিত হচ্ছে। আপনারা জানেন সারা বিশ্বে করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রনে না আসায় চলছে লকডাউন। তাই আমরা যে যেখানেই থাকি না কেন সরকারের দেয়া বিধি নিষেধ মেনে চলবো। নিজে এবং পরিবারকে নিরাপদে রাখবে । অতি উৎসাহী না হয়ে বাহিরে ঘোরাফেরা না করে আমরা ঘরেই ঈদ উদযাপন করবো ।




এই বিভাগের আরো সংবাদ