1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
মালয়েশিয়াতে RMCO তুলে নিলেই নিজ কোম্পানিতে ফিরতে পারবে কর্মীরা | Starmail24
শিরোনাম :
বুঝে শুনে পথ চলতে চাচ্ছি: রিয়া বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে দুর্গোৎসব সেনাপ্রধানের নামে ভুয়া অ্যাকাউন্ট, ছড়ানো হচ্ছে বিভ্রান্তিকর তথ্য সিনেমার অনুদান নিয়ে অনিয়ম, গ্রেপ্তার টোকন ঠাকুর শাশুড়ির শতকোটি টাকা আত্মসাত, স্ত্রীসহ আওয়ামী লীগ নেতা কারাগারে পীর হাবিবের বাসায় বর্বরোচিত হামলায় তীব্র নিন্দা তোফায়েল আহমেদের অনৈতিক সাংবাদিকতা থেকে বিরত থাকুন: সাংবাদিকদের প্রতি প্রধানমন্ত্রী ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের তৃতীয় নামাজে জানাজা সম্পন্ন মানুষিকতা পরিশুদ্ধ করতে পারলে, মনুষ্যত্বের দাবি নিয়ে রাস্তায় দাঁড়াতে হবে না




মালয়েশিয়াতে RMCO তুলে নিলেই নিজ কোম্পানিতে ফিরতে পারবে কর্মীরা

মোহাম্মদ আলী, মালয়েশিয়া প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

মালয়েশিয়াতে RMCO তুলে নিলেই নিজ কোম্পানিতে ফিরতে পারবে কর্মীরা এবং দুষ্টুচক্রের প্রলোভনে না পরতে বাংলাদেশ দুতাবাসের অনুরোধ জানিয়েছেন ।

রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (RMCO) চলাকালে বিদেশী সাধারণ কর্মীদের মালয়েশিয়ায় প্রবেশ করার সুযোগ নাই। RMCO তুলে নিলে নিজ নিজ কোম্পানির সাথে যোগাযোগ করে মালয়েশিয়ায় আসার ব্যবস্থা করতে হবে এমনটিই জানিয়েছেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ দুতাবাস।

আজ সকালেই বাংলাদেশ হাইকমিন মালয়েশিয়ার নিজস্ব ফেসবুক পেইজে এই পোষ্ট করা হয়। পোষ্টে বলা হয় বর্তমানে যে সকল সম্মানিত কর্মী ভাইয়েরা মালয়েশিয়া থেকে ছুটিতে গিয়ে বাংলাদেশে অবস্থান করছেন, মালয়েশিয়ায় আসার জন্য অপেক্ষায় আছেন এবং ইতোমধ্যে অনেকের ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়েছে। তাঁদের সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে মালয়েশিয়া সরকার RMCO জারি করেছে। এ RMCO চলাকালে বিদেশী সাধারণ কর্মীদের মালয়েশিয়ায় প্রবেশ করার সুযোগ নাই। RMCO তুলে নিলে নিজ নিজ কোম্পানির সাথে যোগাযোগ করে মালয়েশিয়ায় আসার ব্যবস্থা করতে হবে।

এ সুযোগে এক শ্রেণীর দুষ্টুচক্র ভিসা প্রদানসহ মালয়েশিয়া ফেরত আসার বিষয়ে প্রলোভন দেখিয়ে টাকা পয়সা নেবার চেষ্টা করছে। এ বিষয়ে সতর্ক হবার জন্য অনুরোধ করা হলো।

অন্যদিকে গতকাল দেশটির রাজধানী কুয়ালালামপুরে এক সংবাদ সম্মেলনে দেশটির সিনিয়র মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব জানান , যেসব দেশে দেড় লাখের বেশি মানুষ করোনা সনাক্ত হয়েছে সে সব দেশকে পরবতী নির্দেশনা না দেওয়া পর্যন্ত মালয়েশিয়ায় প্রবেশ করতে দেয়া হবে না এবং আগামী ৭ সেপ্টেম্বর থেকে এই প্রবেশ নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে। মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞাভুক্ত দেশের তালিকায় রয়েছে বাংলাদেশসহ ১২টি দেশ। নিষেধাজ্ঞার তালিকায় থাকা দেশগুলি হচ্ছে, বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ফ্রান্স, যুক্তরাজ্য, স্পেন, ইতালি, সৌদি আরব, রাশিয়া ,ভারত, ইন্দোনেশিয়া এবং ফিলিপাইন।
মন্ত্রী আরও বলেন, আরো কিছু দেশ রয়েছে আমরা সেগুলো পড়ে জানাবো। তবে, জরুরি পরিস্থিতি বা দ্বিপক্ষীয় সম্পর্কের সাথে জড়িত যেমন, যদি কোনও ব্যক্তির দেশগুলির মধ্যে কেউ যদি জরুরি বৈঠকের জন্য আসতে চায় তবে আমরা তাদের প্রবেশের অনুমতি দেব। তবে ইমিগ্রেশন বিভাগের কাছ থেকে অনুমতি নিতে হবে।




এই বিভাগের আরো সংবাদ