22/11/2019 , ঢাকা

মালয়াশিয়া আওয়ামীলীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালিত


প্রকাশিত: 22/11/2019 10:44:42| আপডেট:

কুয়ালালামপুরের হোটেল গ্র্যান্ড প্যাসিফিক এর বল রুমে জাতীয় চার নেতার স্মরনে ৩রা নভেম্বর জেল হত্যা দিবসে মালয়েশিয়া আওয়ামীলীগ আহ্বায়ক কমিটির উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত।

আহ্বায়ক কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী ও প্রকৌশলী মোঃ রাহাদ উজ্জামানের সন্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেজাউল করিম রেজা  ( আহ্বায়ক মালয়েশিয়া আওয়ামীলীগ) প্রধান অতিথি ছিলেন দাতু ফুয়াদ বীন তালেব,( সাধারন সম্পাদক, ক্রাইম প্রিভেনশন ফাউন্ডেশন) বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ হাইকমিশনের লেবার কাউন্সিলর জনাব হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রকৌশলী আমিরুল ইসলাম, আব্দুল হামিদ জাকারিয়া, এ কামাল হোসেন চৌধুরী, কাওসার হোসেন, শাখাওয়াত হোসেন সুমন, প্রধান বক্তা রাশেদ বাদল ( যুগ্নআহ্বায়ক মালয়েশিয়া আওয়ামীলীগ) ।

হাফেজ ক্বারী আলহাজ ইসা রুহুল আসিফের কোরআন তেলাওয়াত, আহ্বায়ক কমিটির সদস্য প্রদীপ কুমার এর গীতা পাঠ, জাতীয় সংগীত এবং জাতীয় চার নেতার বিদেহী আত্মার মাগফেরাত সহ সকল শহীদদের স্মরনে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তৃতা করেন মালয়েশিয়া আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির, নূর মোহাম্মদ ভূইয়া, হুমায়ুন কবির আমির, কবি আলমগীর হোসেন,  শাখাওয়াত হোসেন, আব্দুল বাতেন ও মালয়েশিয়াস্থ সকল প্রাদেশিক শাখা কমিটির নেতৃবৃন্দ, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক হারুন মিয়াজি, বুকিতবিনতাং শাখার সভাপতি লাল্টু বিশ্বাস, জালান পিল শাখার শামসুল হক, পিজে শাখার সাধারন সম্পাদক ইমাম হোসেন, ক্লাং শাখার সভাপতি সোহাগ, নিলাই শাখার সভাপতি  রানা ফকির, কেপং শাখার সভাপতি চান মিয়া, পুচং শাখার সভাপতি মনির, পুচং পুতরামাস শাখার সভাপতি  ইকবাল হোসেন,  রাওয়াং শাখার  সাধারন সম্পাদক এস এম জাকির,  পাংসাপুরী শাখার মকবুল হোসেন, সুনগাইবুলু শাখার ওসমান, চায়না টাউনের আলমগীর সহ আরও অনেকে।

বক্তারা সংক্খিপ্ত বক্তব্যে জাতীয় চার নেতা সহ বঙ্গবন্ধু ও তার পরিবার এবং সকল শহীদদের শ্রদ্ধা ভরে স্মরন করে  তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন  এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার নেতৃত্বে দেশ ও জাতি গঠনে সর্বাত্মক সহযোগিতা করার অঙ্গীকার করেন। এ সময় লেবার কাউন্সিলর হেদায়েতুল ইসলাম মন্ডল জাতীয় চার নেতা সহ সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং মালয়েশিয়াস্থ বাংলাদেশীদের উদ্দেশ্যে মালয়েশিয়ার বর্তমান পরিস্থিতি এবং করনীয় সম্পর্কে বিশদভাবে আলোচনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন খোকন কর্মকার, মানিক মিয়া, হানিফ, ইকবাল সহ অন্যান্য কেন্দ্রীয় ও প্রাদেশীক নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তার পরিবার, জাতীয় চার নেতা, এবং সকল শহীদদের স্মরনে এবং তাদের আত্মার মাগফেরাত  কামনায় এবং জননেত্রী শেখহাসিনার দেশ পরিচালনায় সহায়তা সহ উনার সুসাস্থ ও দীর্ঘায়ু  কামনায় আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়। এবং নেতা কর্মীদের নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


  
এ সম্পর্কিত আরও খবর...

মালয়েশিয়ায় অনলাইন জালিয়াতির অভিযোগে ৬৮০ জন চাইনিজ আটক

মালয়েশিয়ায় অনলাইনে জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে ৬৮০ জন চাইনিজকে আটক করে ইমিগ্ৰেশন বিভাগ। আটককৃতদের বয়স ১৯ থেকে ৩৫ বছর। ২০ নভেম্বর (বুধবার) কুয়ালালামপুর ইমিগ্ৰেশন পুলিশ একটি অভিজাত ফ্ল্যাটে অভিযান পরিচালনা করে তাদের আটক করে। এসময় উদ্ধার করা হয়, ৮ হাজার ২শত ৩০ টি মোবাইল, ১৭৪ টি ল্যাপটপ এবং কম্পিউটার ৭৮৭টি। মালয়েশিয়া ইমিগ্রেশনের পরিচালক দাতুক খায়রুল […]

মালয়েশিয়ায় মামুন খুনের ঘটনায় দুই বাংলাদেশি নারী গ্রেফতার

রবিবার (১৮ নভেম্বর) স্থানীয় সময় বিকেলে এদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে ইয়াসমিন (৩৫), আলেয়া (৪০)। তাদের দেশের বাড়ি কোথায় তা যানাযায়নি। পুলিশ বলছে মামুন খুনের ঘটনায় তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হয়েছে। এদিকে হত্যাকাণ্ডের সময় প্রত্যক্ষদর্শী রফিকুল ইসলাম নামে এক বাংলাদেশিকে জিজ্ঞাসাবাদ করছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি মি.ইউ। রোববার প্রথম দফা জিজ্ঞাসাবাদের পর ফের […]

মালয়েশিয়ায় শ্রমিকদের অবৈধ হবার অপরাধ কার ?

মালয়েশিয়ায় বছর দুয়েক আগে অবৈধ শ্রমিকদের রেজিস্ট্রেশন করে বৈধ হবার একটি সুযোগ দিলে তাতেও তালিকাবদ্ধ হয়েছে বহু মানুষ। কিন্ত দুর্নীতি আর অনিয়মের কারণে সেখানেও প্রতারিত হয়েছে বহু বাংলাদেশী সহ বিদেশী শ্রমিকরা। কোনো না কোনো ভাবে প্রতারিত হয়নি এমন প্রবাসী খুঁজে পাওয়া কঠিন। এর জন্য করা দায়ী ? এমন প্রশ্ন থেকেই যায়। সাধারণত কাজের সন্ধানে যারা […]

মন্তব্য লিখুন...

Top