1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail




মালয়েশিয়ায় ১৮ মার্চ থেকে সব কিছু বন্ধ ঘোষণা

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ মার্চ, ২০২০

সোমবার স্থানীয় সময় রাত ১০টায় জাতির উদ্দেশ্যে এক ভাষণে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন ঘোষণা করেছেন ,করোনা ভাইরাস কোভিড -১৯ প্রাদুর্ভাবের কারণে মালয়েশিয়ায় বুধবার (১৮ মার্চ) থেকে ৩১ শে মার্চ পর্যন্ত দেশব্যাপী সব কিছু বন্ধ থাকবে। এই সময়ের মধ্যে মালয়েশিয়া থেকে কেউ দেশের বাইরে যেতে পারবে না এবং কেউ দেশের মধ্যে আসতে পারবে না। যেখানে সুপারমার্কেট, মুদি দোকান ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান বন্ধ ঘোষণা করা হয়েছ।

এছাড়াও টেলিযোগাযোগ, পরিবহন, ব্যাংকিং, স্বাস্থ্য, ফার্মেসী, বন্দর, বিমানবন্দর, পরিচ্ছন্নতা ও খাদ্য সরবরাহের মতো প্রয়োজনীয় পরিষেবা ব্যতীত সকল সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

করোনা ভাইরাস প্রতিরোধে ১৭ মার্চ থেকে ১০ দিনের জন্য সেদেশের সব মসজিদে সব ধরনের কার্যক্রম বন্ধ করতে ঘোষণা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর অধিদপ্তরের (ধর্ম বিষয়ক) মন্ত্রী দাতুক ডা জুলকিফলি মোহাম্মদ আল বাকরি এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

সোমবার মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা আদহাম বাবা সাংবাদিকদের জানান, সম্প্রতি পেতালিংজায়া মসজিদে তাবলীগে যোগদানের মধ্যে ৯৫ জনকে করোনায় আক্রান্তের রেকড করা হয়েছে। সব মিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫৩ জন। তিনি আরো বলেন, আমরা সরকারের পক্ষ থেকে করোনা ভাইরাস রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

দেশটিতে এখনো পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রয়েছেন ৫’শ ৫৩ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪২ জন।




এই বিভাগের আরো সংবাদ