13/11/2019 , ঢাকা

মায়ের কবরে সমাহিত হবেন খোকা


প্রকাশিত: 13/11/2019 05:23:50| আপডেট:

স্টার মেইল, ঢাকা: মায়ের কবরেই শায়িত হচ্ছেন সদ্যপ্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকা। খোকার ছোট ভাই আনোয়ার হোসেন উজ্জ্বল এ তথ্য নিশ্চিত করেন।

আনোয়ার হোসেন বলেন, ‘পরিবারের সিদ্ধান্ত ছিল বাবা-মায়ের কবরের পাশেই ওনাকে শায়িত করা হবে। কিন্তু মায়ের কবরের পাশে বা বাবার কররের পাশে কোনো খালি জায়গা নেই। আর জায়গা পাওয়া গেছে অনেক দূরে। তাই পারিবারিকভাবে সিদ্ধান্ত হয়, মায়ের কবরেই তাকে শায়িত করা হবে। এছাড়া খোকা ভাইয়ের ইচ্ছা ছিল মায়ের কবরেই যেন তার কবর হয়।’

জুরাইন কবরস্থানের ২ নম্বর গেট দিয়ে ঢুকতেই চোখে পড়ে গাছে টাঙানো খোকার ছবি। কাছে গিয়ে দেখা যায়, এটি খোকার মা সালেহা খাতুনের কবর। এর পূর্ব-দক্ষিণ কোণে প্রায় ২০ ফুট দূরত্বে রয়েছে বাবা এম এ করিমের কবর।

জুরাইন কবরস্থানের নিরাপত্তার দায়িত্বে থাকা আলতাফ হোসেন সরদার বলেন, ‘সাদেক হোসেন খোকার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, ওনার মায়ের কবরেই তাকে দাফন করা হবে। তাই এখানে তার ছবি টানানো হয়েছে। আগামীকাল সকাল ৭টার থেকে আমরা কবর খননের কাজ শুরু করব।’

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, ‘মরদেহ নিয়ে দেশের পথে রওনা দিয়েছেন তার (খোকার) পরিবারের সদস্যরা। মরদেহ বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ৮টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছার কথা রয়েছে।’

সাদেক হোসেন খোকার লাশবাহী এমিরেটস এয়ারলাইন্সের ইকে ২০২ নম্বর ফ্লাইটটি নিউইয়র্ক সময় মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টা ২০ মিনিটে) দুবাইয়ের পথে রওনা হয়েছে। সেখান থেকে ইকে ৫৮২ নম্বর ফ্লাইটে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছবে।

খোকার মরদেহ বহনকারী ফ্লাইটে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম, খোকার স্ত্রী ইসমাত হোসেন, বড় ছেলে ইসরাক হোসেন, ছোট ছেলে ইসফাক হোসেন, মেয়ে সারিকা সাদেকসহ পরিবারের অন্য সদস্যরা রয়েছেন।

দীর্ঘদিন নিউইয়র্কে চিকিৎসাধীন থাকার পর সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে সেখানকার একটি হাসপাতালে মারা যান খোকা।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) লাশ দেশে পৌঁছার পর বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একইদিন মরহুমের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ জোহর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বিকেল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মরদেহ নিয়ে যাওয়া হবে এবং সেখানে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে গোপীবাগে খোকার নিজস্ব বাসভবনে মরদেহ নিয়ে যাওয়া হবে। বাদ আসর মরহুমের বাসভবন থেকে মরদেহ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে জুরাইন কবরস্থানে তার মায়ের কবরে দাফন করা হবে।


  
এ সম্পর্কিত আরও খবর...

প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়ছে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন বাড়াতে

ঝিনাইদহ শহরে এমপির পিএসসহ দুই জনকে কুপিয়ে জখম

এদিকে খবর পেয়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা হাসপাতালে আহতদের দেখতে যান।

ঝিনাইদহে সড়কে ঝরলো দুই প্রাণ

স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। নিহত ও আহতদের বাড়ি

মন্তব্য লিখুন...

Top