10/12/2019 , ঢাকা

বড় লজ্জা পেল পাকিস্তান


প্রকাশিত: 10/12/2019 20:20:02| আপডেট:

সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নের লড়াই। পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের এ লড়াই শুরুর আগে কিছুটা উত্তেজনা তো থাকবেই। তবে উত্তেজনাটা ম্যাচে মোটেও ছিল না। শুরুতে যে ধাক্কা লেগেছিল পাকিস্তানের ব্যাটিংয়ে, তা আর কাটিয়ে উঠতে পারেনি। ক্যারিবীয়দের দুর্দান্ত বোলিং আক্রমণের সামনে পাকিস্তানের ব্যাটসম্যানরা একরকম অসহায় আত্মসমর্পণ করেছেন।

শুক্রবার নটিংহামে অনুষ্ঠিত এই ম্যাচে মাত্র ১০৫ রানে ইনিংস গুটিয়ে নেয় পাকিস্তান। একটা সময় তো মনে হয়েছিল, শতক পার করতে পারবে না পাকিস্তান। শতক পার হয়েছে ঠিক, তবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে লজ্জাজনক ব্যাটিং উপহার দিয়েছে তারা।

বিশ্বকাপের পাকিস্তানের সর্বনিম্ন সংগ্রহ ৭৪ রান। ১৯৯২ সালের বিশ্বকাপে, ইংল্যান্ডের বিপক্ষে। অবশ্য এবার তার চেয়ে কিছু বেশি রান করেছে তারা।

দলীয় ৩৫ রানের দুই ওপেনারকে হারিয়ে বসে পাকিস্তান। ইমাম-উল-হক (২) ও ফখর জামান (২২) দ্রুত সাজঘরে ফেরেন। আর বাবর আজম (২২), হারিস সোহেল (৮), সরফরাজ আহমেদ (৮) ও ইমাদ ওয়াসিমও (১) বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি।

ক্যারিবীয় পেসার ওশানে থমাস ৫.৪ ওভার বল করে মাত্র ২৭ রান খরচায় চার উইকেট তুলে নিয়ে পাকিস্তানের ব্যাটিং ধস নামান। আর জেসন হোল্ডার ৫ ওভার বল করে ৪২ রানে তিন উইকেট নেন। দুটি উইকেট পান আন্দ্রে রাসেল।

ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচের ক্যারিবীয় একাদশে নেই তেমন কোনো চমক। দলে আছেন মারকুটেa ওপেনার ক্রিস গেইল।

ফিট নেই বলে দলে নেই এভিন লুইস ও শ্যানন গ্যাব্রিয়েল। এ ছাড়া বাদ পড়েছেন ফ্যাবিয়ান অ্যালেন ও কেমার রোচ।

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ আগে বল করতে চেয়েছেন। কারণ, উইকেটে আর্দ্রতা আছে। তবে এটি ব্যাটিং পিচ। আপ ফর্মে আছেন পাসিত্তানের ব্যাটসম্যানরা।

পাকিস্তানের একাদশে আছেন মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ। তারা অনেক অভিজ্ঞ বোলার। তবে জায়গা হয়নি আসিফ আলির।

পাকিস্তান একাদশ : ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, হ্যারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, সাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলি ও ওয়াহাব রিয়াজ।

উইন্ডিজ একাদশ : জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, ড্যারেন ব্রাভো, কার্লোস ব্রাথওয়েট, শিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যাশলে নার্স, শেল্ডন কট্রেল ও ওশানে টমাস।


  
এ সম্পর্কিত আরও খবর...

রোহিঙ্গাদের চোখ এখন নেদারল্যান্ডসের হেগের দিকে

কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩২টি শিবিরে অবস্থিত চায়ের দোকান, হাট-বাজার এবং মসজিদ-মাদ্রাসায় হেগের আন্তর্জাতিক আদালতে (আইসিজে) দায়ের করা মামলাই এখন আলোচনার বিষয়। মিয়ানমার থেকে পালিয়ে কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের চোখ এখন নেদারল্যান্ডসের হেগের দিকে। মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার দায়ের করা গণহত্যা মামলায় কী হবে, কী হতে যাচ্ছে- তা নিয়ে তীব্র আগ্রহ সৃষ্টি হয়েছে রোহিঙ্গাদের মধ্যে। মিয়ানমারের সেনা সদস্যসহ […]

‘রাস্তা ছাড়েন ভাই, ডিআইজি স্যার বসে আছেন’

পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের গাড়ির ধাক্কায় আহত হয়েছেন এক সাংবাদিক।

মালয়েশিয়ায় ড্রাইভিংয়ের অপরাধে ৫৬ বাংলাদেশিকে আটক

মালয়েশিয়ায় লাইসেন্স এবং বৈধ কাগজপত্র ছাড়াই ড্রাইভিংয়ের অপরাধে ৫৬ বাংলাদেশিকে আটক করেছে দেশটির ট্রাফিক পুলিশ। সোমবার থেকে শুরু হওয়া তিন দিনের এই অভিযান চালায় ট্রাফিক পুলিশ কুয়ালালামপুর। অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান জোরদারের পর থেকে ইমিগ্রেশন বাহিনীর পাশাপাশি ট্রাফিক পুলিশও অভিযান পরিচালনা করছে। তারই ধারাবাহিকতায় রাজধানীতে বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ ২৩৪ জনকে গ্রেফতার করে পুলিশ। আটকদের […]

মন্তব্য লিখুন...

Top