1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
বিসিএসসহ চাকরির স্থগিত পরীক্ষা নভেম্বরের মধ্যে | Starmail24
শিরোনাম :
সাহেদ যত বড় ক্ষমতাবানই হোক না কেন, ছাড় দেয়ার প্রশ্নই আসে না: স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর সাথে রাষ্ট্রদূতের সাক্ষাত, খুলতে পারে প্রবাসীদের ভাগ্য করোনায় আক্রান্ত নারী চিকিৎসকের আক্ষেপ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান করোনায় আক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষাসহ পাঁচ মন্ত্রণালয়ে নতুন সচিব সরকারি চাকরিজীবীদের জন্য বিরাট সুখবর আতাইকুলায় সাবেক ছাত্রলীগ নেতার ১৩লাখ টাকা ছিনতাই মামলা উদোর পিন্ডি বুদোর ঘাড়ে শিল্পী জুলি শারমিলীর জন্মদিন আজ দুদফায় প্লাজমা থেরাপি দিয়েও বাঁচানো গেল না শিক্ষক নয়নকে করোনায় প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু




বিসিএসসহ চাকরির স্থগিত পরীক্ষা নভেম্বরের মধ্যে

স্টার মেইল, ঢাকা
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ জুন, ২০২০

করোনা মহামারির কারণে স্থগিত হয়ে আছে সরকারি চাকরির নিয়োগ পরীক্ষা। এর মধ্যে পরিস্থিতি উন্নতি সাপেক্ষে বিসিএসের লিখিত পরীক্ষা আগামী নভেম্বরের মধ্যে নেয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তবে বয়সসীমা শিথিলের বিষয়ে প্রধানমন্ত্রীর পরামর্শ নেয়া হবে বলেও জানান তিনি।

দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয়। এরপর ভাইরাসটির বিস্তার ঠেকাতে গত চারমাসে সরকারি চাকরির কোনো নিয়োগ পরীক্ষার আয়োজন করা হয়নি।

জানা গেছে, করোনাভাইরাসের প্রভাবে তিনটি বিসিএস ও নন ক্যাডার চাকরির পরীক্ষাসহ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) ১৩টি পরীক্ষা স্থগিত রয়েছে। এছাড়া খাদ্য অধিদপ্তর, ব্যান্সডক, তুলা উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপথ অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ সরকারি আরো বেশ কিছু প্রতিষ্ঠানে নিয়োগ প্রক্রিয়া স্থ‌গিত র‌য়ে‌ছে।

প্রতিমন্ত্রী জানিয়েছেন, পরিস্থিতি যদি স্বাভাবিক হয় তাহলে বিসিএস লিখিত পরীক্ষা নভেম্বরে নেয়ার কথা ভাবছে সরকার। আর অন্যান্য সরকারি চাকরির পরীক্ষায় যাদের আবেদন করা আছে, তারা যখনই পরীক্ষা হবে তখনই তারা পরীক্ষা দিতে পারবে। তবে পরিস্থিতির উন্নতি সাপেক্ষে সেপ্টেম্বর বা অক্টোবরেই অন্যান্য পরীক্ষাগুলো নেয়া যাবে।

এ পরিস্থিতিতে সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে কারো কারো নির্ধারিত বয়স পেরিয়ে যাচ্ছে। তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিল করা হবে কি না- এমন প্রশ্নে প্রতিমন্ত্রী জানান, এ বিষয়ে প্রধানমন্ত্রীর পরামর্শ চাওয়া হবে। প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়া গেলে বয়স শিথিল করা হতে পারে।

মার্চ মাসের শুরুতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী প্রথম ধরা পড়ে। পরিস্থিতি ক্রম অবনতির দিকে যেতে থাকলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী গত ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ছিল। পরে ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস খুলে দেয়া হয়, চালু করা হয় গণপরিবহন।




এই বিভাগের আরো সংবাদ