10/12/2019 , ঢাকা

বাংলাদেশ এশিয়ার ‘দ্বিতীয় সেরা’ দল


প্রকাশিত: 10/12/2019 20:19:09| আপডেট:

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাপুটে জয়ে নিজেদের উন্নতির প্রমাণটা ভালোভাবেই দিয়েছে বাংলাদেশ। বেশ কিছু সংবাদমাধ্যম এই জয়কে ‘অঘটন’ বললেও টাইগারদের এগিয়ে যাওয়ার স্বীকৃতি দিতে কার্পণ্য করছেন না ভারতীয় ক্রিকেটার রবিন উথাপ্পা।

রোববার কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। টসে হেরে প্রথমে ব্যাটিং করে ওয়ানডেতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ ৩৩০ রানের সংগ্রহ পায় টাইগাররা। জবাবে ৩০৯ রানে থেমে যায় প্রোটিয়াদের রানের চাকা।

ম্যাচ শেষে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের বিশ্লেষণে এসে ভারতের হয়ে ৪৬টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি খেলা উথাপ্পা বলেন, এশিয়ার সব দলের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আমার মনে হয় ভারতের পরে বাংলাদেশই এশিয়ার দ্বিতীয় সেরা দল। তারা সেই সম্মান পাওয়ার যোগ্য। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের জয়কে এখন আর ওভাবে ঐতিহাসিক জয় বলা ঠিক নয়। তারা এখন বেশ শক্তিশালী দল।

গত কয়েক বছরে বাংলাদেশের ক্রিকেট অনেক এগিয়েছে বলে মনে করেন উথাপ্পা। ক্যারিয়ারে চতুর্থ বিশ্বকাপ খেলছেন মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তৃতীয় বিশ্বকাপ খেলছেন মাহমুদউল্লাহ ও রুবেল হোসেন। দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ খেলছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। তরুণ মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজও হয়ে উঠেছেন দলের অবিচ্ছেদ্য অংশ।

তাছাড়া গত কয়েক বছর ধরে ধারাবাহিক ভালো ক্রিকেট খেলছে বাংলাদেশ। সবকিছু মিলিয়ে এবারের বিশ্বকাপে তাদের মতো অভিজ্ঞ দল কমই আছে বলে মনে করেন উথাপ্পা, গত এক-দেড় বছর ধরে ধারাবাহিক ভালো ক্রিকেট খেলছে তারা। তাদের দলের বেশ কয়েক ক্রিকেটারের পূর্বেও বিশ্বকাপের মতো বড় মঞ্চে খেলার অভিজ্ঞতা রয়েছে। এটাও তাদের সাফল্যের অন্যতম কারণ। দুর্দান্ত শুরুটা ধরে রাখা হবে তাদের জন্য চ্যালেঞ্জ। আমি কোনো পক্ষপাতিত্ব করে বলছি না, আসলেই বাংলাদেশ এবারের আসরে শক্তিশালী এক প্রতিপক্ষ হিসেবেই এসেছে।

ভিডিও…


  
এ সম্পর্কিত আরও খবর...

রোহিঙ্গাদের চোখ এখন নেদারল্যান্ডসের হেগের দিকে

কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩২টি শিবিরে অবস্থিত চায়ের দোকান, হাট-বাজার এবং মসজিদ-মাদ্রাসায় হেগের আন্তর্জাতিক আদালতে (আইসিজে) দায়ের করা মামলাই এখন আলোচনার বিষয়। মিয়ানমার থেকে পালিয়ে কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের চোখ এখন নেদারল্যান্ডসের হেগের দিকে। মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার দায়ের করা গণহত্যা মামলায় কী হবে, কী হতে যাচ্ছে- তা নিয়ে তীব্র আগ্রহ সৃষ্টি হয়েছে রোহিঙ্গাদের মধ্যে। মিয়ানমারের সেনা সদস্যসহ […]

‘রাস্তা ছাড়েন ভাই, ডিআইজি স্যার বসে আছেন’

পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের গাড়ির ধাক্কায় আহত হয়েছেন এক সাংবাদিক।

মালয়েশিয়ায় ড্রাইভিংয়ের অপরাধে ৫৬ বাংলাদেশিকে আটক

মালয়েশিয়ায় লাইসেন্স এবং বৈধ কাগজপত্র ছাড়াই ড্রাইভিংয়ের অপরাধে ৫৬ বাংলাদেশিকে আটক করেছে দেশটির ট্রাফিক পুলিশ। সোমবার থেকে শুরু হওয়া তিন দিনের এই অভিযান চালায় ট্রাফিক পুলিশ কুয়ালালামপুর। অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান জোরদারের পর থেকে ইমিগ্রেশন বাহিনীর পাশাপাশি ট্রাফিক পুলিশও অভিযান পরিচালনা করছে। তারই ধারাবাহিকতায় রাজধানীতে বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ ২৩৪ জনকে গ্রেফতার করে পুলিশ। আটকদের […]

মন্তব্য লিখুন...

Top