1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
বাংলাদেশের জন্য নিজেদের তৈরি ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র | Starmail24
শিরোনাম :
এমএলএম কোম্পানির সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন ঝিনাইদহে গাঁজার গাছসহ ছাত্রলীগ নেতা আটক মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার চাচী ও সাবেক ডেপুটি স্পিকার স্মরণে দোয়া মাহফিল বিশ্বসেরা গবেষকের তালিকায় বাংলাদেশি সাঈদুর রৌমারীতে নিজস্ব অর্থায়নে ২০০ হাত লম্বা বাঁশের সাঁকো মেরামত ফ্রান্সের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ আরোপের দাবি ঝিনাইদহের ভাষা সৈনিক জাহিদ হোসেন মুসা আর নেই মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতির মায়ের মৃত্যুতে দোয়া মাহফিল ভার্চুয়াল মিট-আপে মালয়েশিয়ায় ৬টি কোম্পানির উদ্বোধন মালয়েশিয়ায় শুরু হচ্ছে বৈধকরণ প্রক্রিয়া, পাসপোর্ট দ্রুত পেতে বাংলাদেশ সরকারের হস্তক্ষেপ কামনা




বাংলাদেশের জন্য নিজেদের তৈরি ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

কোভিড-১৯ মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য নিজেদের তৈরি ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর মাধ্যমে এই সহায়তা দেয়া হয়েছে। ইউএসএআইডি’র টুইটার পোস্ট থেকে এ তথ্য জানা গেছে।

মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান তার সাম্প্রতিক সফরের সময় যুক্তরাষ্ট্রের তৈরি ১০০ ভেন্টিলেটর বাংলাদেশে সরবরাহের ঘোষণা দিয়েছিলেন। শুক্রবার বাংলাদেশে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার টুইটারে জানিয়েছেন, ভেন্টিলেটরগুলো বৃহস্পতিবার বাংলাদেশে পৌঁছায়।

ইউএসএআইডি’র টুইটে জানানো হয়, কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশে পাঠানো ১০০টি ভেন্টিলেটর ঢাকার বিমানবন্দরে পৌঁছানোর পর তা গ্রহণ করেন দূতাবাসের উপ-মিশন প্রধান ওয়াগনার এবং ইউএসএআইডি’র বাংলাদেশ মিশনের ভারপ্রাপ্ত পরিচালক।

শুক্রবার বাংলাদেশে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার ইউএসএআইডি-এর ভেন্টিলেটর পাঠানোর সেই ‍টুইটটি অ্যামেরিকা অ্যাক্টস ও ইউএসবিডি পার্টনারশিপ হ্যাশট্যাগে রিটুইট করেছেন। লিখেছেন, ‘বাংলাদেশের কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় সহায়তা করতে যুক্তরাষ্ট্রের পাঠানো ১০০টি ভেন্টিলেটর পৌঁছেছে।

জীবন রক্ষাকারী এ সরঞ্জামগুলোর ডেলিভারি ও প্লেসমেন্ট নিশ্চিত করায় ইউএসএআইডি, বাংলাদেশ সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।’




এই বিভাগের আরো সংবাদ