1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
ফেসবুক আপনার সম্পর্কের ক্ষতি করছে না তো? | Starmail24
শিরোনাম :
হাসপাতালে করোনায় যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল আওয়ামী লীগ দলের ভিতরে বর্ণচোরা, লোভী-ষড়যন্ত্রকারীদের সুযোগ নেই: কাদের করোনাকালে অনলাইন মিটিংয়ে খরচ ৫৭ লাখ, রিপোর্ট চাইলেন মন্ত্রী সকল প্রচেষ্ঠা ব্যর্থ করে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন মালয়েশিয়া প্রবাসী বকুল জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেপ্তার মরণঘাতী করোনায় একদিনে সর্বোচ্চ ২ লাখ ২৮ হাজার হাজার ১০২ সাহেদ যত বড় ক্ষমতাবানই হোক না কেন, ছাড় দেয়ার প্রশ্নই আসে না: স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর সাথে রাষ্ট্রদূতের সাক্ষাত, খুলতে পারে প্রবাসীদের ভাগ্য করোনায় আক্রান্ত নারী চিকিৎসকের আক্ষেপ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান করোনায় আক্রান্ত




ফেসবুক আপনার সম্পর্কের ক্ষতি করছে না তো?

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ১ জুন, ২০১৯

সকাল থেকে সন্ধ্যা। কখনো সন্ধ্যা পেরিয়ে গভীর রাত। এভাবে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করতে করতে পার হয়ে যায় দিন। এই মাধ্যমগুলো এক সময় প্রভাব ফেলে আপনার ব্যক্তিগত সম্পর্কের ওপর। কিন্তু সেটি আপনি বুঝে উঠতে পারেন না। টাইমস অব ইন্ডিয়া তাদের এক প্রতিবেদনে কিছু লক্ষণের কথা বলেছে, যেগুলো থেকে বোঝা যায় সামাজিক যোগাযোগমাধ্যম ব্যক্তিগত সম্পর্কের ক্ষেত্রে কতখানি গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

১. রিলেশনশিপ স্ট্যাটাস নিয়ে নিরাপত্তাহীনতা: সম্পর্ক হওয়ার পর আপনি স্ট্যাটাস বদল করলেন, কিন্তু সঙ্গী সেটি করল না। এটি আপনি মেনে নিতে পারছেন না। কষ্ট হচ্ছে। যদি এমনটি হয়, তবে বুঝবেন আপনার সম্পর্কের ক্ষেত্রে ফেসবুক প্রভাব ফেলছে।

২. সারাক্ষণ তার টাইমলাইনে ‍বসে থাকা: ফোন অন করলেই তার টাইমলাইন ঘাঁটাঘাঁটি করা। কে লাইক দিল, কে মন্তব্য করল- এসব নজর রাখার মতো অভ্যাসগুলো বিপজ্জনক।

৩. পাসওয়ার্ড নিয়ে কাড়াকাড়ি: কে কাকে পাসওয়ার্ড দিচ্ছে না এসব প্রশ্ন উঠলেই বুঝবেন আপনাদের সম্পর্কের ভেতর অবিশ্বাস ঢুকে পড়েছে।

৪. ব্যক্তিগত বিষয় নিয়ে আলোচনা: কখন কোথায় ঘুরতে যাচ্ছেন, কোথায় খেতে যাচ্ছে এমন বিষয়গুলো নিয়ে কোনো কারণ ছাড়াই ধারাবাহিকভাবে ফেসবুকে পোস্ট দেওয়া, লিস্টের বন্ধুদের সঙ্গে আলোচনা করা ফেসবুকের নেতিবাচক প্রভাব। আপনি দিনের পর দিন এগুলো করতে থাকলে, বুঝতে হবে আপনার সম্পর্ক ফেসবুক কেন্দ্রিক হয়ে পড়েছে।

৫. প্রাক্তনের টাইমলাইন: প্রাক্তন সঙ্গীর টাইমলাইন ঘুরে আসা দোষের কিছু নয়। কিন্তু সেটি দিনের পর দিন লুকিয়ে করতে থাকলে বুঝতে হবে বর্তমান সম্পর্ক থেকে ফেসবুক আপনাকে অতীতে নিয়ে যেতে চাইছে।




এই বিভাগের আরো সংবাদ