12/12/2019 , ঢাকা

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, শিক্ষকের কারাদণ্ড


প্রকাশিত: 12/12/2019 02:38:02| আপডেট:

মাগুরায় প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তরপত্র পূরণ করে দেয়ার অভিযোগে এক শিক্ষককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। জাহাঙ্গীর আলম খান নামে সাজাপ্রাপ্ত ওই শিক্ষক মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ে কর্মরত আছেন।

মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (ডিডিএলজি) মো. মাহবুবুর রহমান জানান, শুক্রবার মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলছিল। সেখানে ১১৩নং কক্ষে পরীক্ষায় অংশ নেন মইনুল হাসান নামে এক পরীক্ষার্থী। কিন্তু পরীক্ষা শেষ হওয়ার ১০ মিনিট আগে ওই পরীক্ষার্থী তার উত্তরপত্র ওই কেন্দ্রের ১০৮নং কক্ষে পরিদর্শক হিসেবে দায়িত্বরত শিক্ষক জাহাঙ্গীর আলম খানের কাছে জমা দেন। কিন্তু উত্তরপত্র হাতে পেয়ে ওই শিক্ষক পরীক্ষার্থী মইনুল হাসানের উত্তরপত্র পূরণ করা শুরু করেন। এ সময় অন্যান্য পরীক্ষার্থীরা বিষয়টি জানতে পেরে প্রশাসনকে অবহিত করেন।

মাগুরা জেলা প্রশাসক মো. আলী আকবর জানান, অভিযোগ পাওয়ার পর ওই কেন্দ্রে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট শাহিনা নাসরিনকে পাঠানো হলে তিনি ঘটনাস্থল থেকে শিক্ষক জাহাঙ্গীর আলম খানকে হাতেনাতে আটক করেন। তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই শিক্ষককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

সাজাপ্রাপ্ত শিক্ষক জাহাঙ্গীর আলম এবং পরীক্ষার্থী মইনুল ইসলাম সহোদর বলে জানা গেছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

সেই শিক্ষক ৮ দিনের রিমান্ডে

শনিবার (২৩ নভেম্বর) এরশাদুলের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। প্রথম দফায় মঞ্জুর হওয়া রিমান্ডের তিনদিন জিজ্ঞাসাবাদের

প্রশ্নফাঁস করে আগের দিন নিজের মেয়ের পরীক্ষা নিলেন প্রধান শিক্ষক

অষ্টম শ্রেণির মডেল টেস্টে নিজের মেয়েকে ভালো ফল পাইয়ে দিতে ‘ইসলাম ও নৈতিক শিক্ষা’ বিষয়ের প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছে

৯ ভুয়া পরীক্ষার্থীসহ এক শিক্ষক আটক

শিক্ষক নুরুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিচারিক আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

মন্তব্য লিখুন...

Top