12/11/2019 , ঢাকা

প্রাথমিক শিক্ষকদের মহাসমাবেশ আজ


প্রকাশিত: 12/11/2019 01:40:53| আপডেট:

স্টার মেইল, ঢাকা: বেতন বৈষম্য নিরসনের দাবিতে আজ বুধবার মহাসমাবেশ করবেন প্রাথমিকের শিক্ষকরা। ‘প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’র ব্যানারে সারাদেশের প্রাথমিকের শিক্ষকদের অংশগ্রহণের কথা রয়েছে। তাদের দাবি সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বাস্তবায়ন। আজ কেন্দ্রীয় শহীদ মিনারে এই মহাসমাবেশে শিক্ষকদের অংশগ্রহণের আহ্বান জানান ১৪টি সংগঠনের দ্বারা গঠিত ‘প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’র নেতারা।

একই দাবিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১৪ই অক্টোবর ২ ঘণ্টা, ১৫ই অক্টোবর ৩ ঘণ্টা ও ১৬ই অক্টোবর অর্ধদিবস ও ১৭ই অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছিলেন। বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় ঐক্য পরিষদের মুখপাত্র মো. বদরুল আলম বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসন না করে কর্তৃপক্ষ শিক্ষকদের সঙ্গে প্রহসন মূলক আচরণ করছেন। মহাসমাবেশে অন্তত ১ লাখ ২০ হাজার শিক্ষক উপস্থিত থাকবেন। মহাসমাবেশ থেকে আরো কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

আবার প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রণালয় এই মহাসমাবেশে যোগ না দিতে ইতিমধ্যে ৩টি পরিপত্র জারি করা হয়েছে। সোমবার জারি করা শেষ পরিপত্রে বলা হয়, আগামী ২৩শে অক্টোবর কতিপয় শিক্ষক সংগঠন ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছেন। সে সমাবেশেকে ঘিরে বিশৃঙ্খলার আশঙ্কা রয়েছে বিধায় ওই দিন আখেরি চাহা সোম্বার ছুটি থাকলেও শিক্ষকরা যেন কর্মস্থল ত্যাগ না করেন।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে ছাত্র দিয়ে টয়লেট পরিষ্কারের ভিডিও ভাইরাল

কিছুদিন আগে শামীম নামে এক স্যারকে ডিম দিতে না পারায় তাকেও মেরেছিল। ৪র্থ শ্রেণির আরেক শিক্ষার্থী নাইম হোসেন জানায়, তাকেও স্কুলের কলের পাড় পরিষ্কার করতে

প্রাথমিক শিক্ষক-কর্মকর্তাদের বেতন গ্রেড নিয়ে যা বললেন সচিব

বর্তমানে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকরা বেতন পাচ্ছেন ১১তম গ্রেডে। আর প্রশিক্ষণবিহীন প্রধান শিক্ষকরা পাচ্ছেন ১২তম গ্রেডে।

একই সঙ্গে দুটি চাকরি করছেন শিক্ষক

দুই প্রতিষ্ঠানে একসঙ্গে চাকুরি করার বিষয়ে জানতে অভিযুক্ত মো. নূরে আলম বিপ্লবের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার

মন্তব্য লিখুন...

Top