1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail




পাবনা আতাইকুলাই ম্যানকাইন্ড ফাউন্ডেশনের বিনামূল্যে মাস্কও লিফলেট বিতরণ

মোহাম্মদ আলী
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

দুর্দিনেই প্রকৃত বন্ধুর পরিচয় মেলে। প্রাণঘাতি করোনা ভাইরাসে যখন সবাই নিজেকে নিয়ে ব্যাস্ত তখন সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে রিতিমতো দৃষ্টান্ত স্থাপন করেছেন ম্যানকাইন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন। সাধারণ মানুষদের সচেতনতায় আতাইকুলার বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিতরনের পাশাপাশি বিনামুল্যে মাস্ক বিতরন করেছেন সংগঠনটি। আর পুরো এ প্রচারনায় সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ফাউন্ডেশনের সভাপতি মোঃ মিঠুন শেখ মিঠু।

সংগঠনের সভাপতি মোঃ মিঠুন শেখ বলেন,সরকারি প্রচারনা সবখানে পৌঁছাচ্ছে না, মানুষকে সচেতন করা খুব-ই জরুরী। প্রানভয়ে সবাই যদি ঘরে থাকে তাহলে সাধারণ মানুষের অনেকেই সংক্রমিত হতে পারে। আমাদের এই প্রচারনায় যদি কিছু মানুষ উপকৃত হয় সেটাই আমাদের স্বার্থকতা।

আর্ত মানবতার কল্যাণে বরাবরের মতো এবারও ম্যানকাইন্ড বসে থাকেনি। তবে এবারের প্রোগ্রামটা অতীতের সকল প্রোগ্রামের চেয়ে ভিন্ন। করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ক সচেতনতায় ম্যানকাইন্ডের এবারের সদস্যরা ২/৩ জন করে অনেকগুলো দলে বিভক্ত হয়ে আতাইকুলা থানার অধীনে ১২ টি গ্রামে প্রায় ২০ টি ছোট ছোট দল গ্রামের সাধারণ মানুষের সচেতনতার উদ্দেশ্যে বাড়ি বাড়ি গিয়ে লিফলেট এবং মাস্ক বিতরণ করেছে। এসময় করোনা প্রতিরোধে করণীয়, করোনার লক্ষণ এবং করোনা প্রতিরোধে সামাজিক দায়িত্ব নিয়ে সবাইকে সচেতন করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন বিতরণ করে উক্ত ফাউন্ডেশনের সহ-সভাপতি শরিফুল ইসলাম সৌরভ, যুগ্ম সম্পাদক মোঃ সাইফ মৃর্ধা, সাংগঠনিক সম্পাদক আলামিন বিশ্বাস সাগর, দপ্তর সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম আকাশ, প্রচার সম্পাদক আবিদ শুভ, মহিলা বিষয়ক সম্পাদক সানিয়া আক্তার,কার্যকরী সদস্য রাজিবুল আকাশ,মোঃ সাব্বির বিশ্বাস, শাকিব শেখ,সাগর হোসেন, সাব্বির হোসেন, মোঃ হারুন মৃর্ধা, জান্নাতুল মাওয়া সুচি,নাইম হোসেন, রাব্বি হোসেন,ফাইসার আহমেদ, সবুজ হোসেন, রাসেল শেখ,আবির শেখ,রুকাইয়া খাতুন।

 

উল্লেখ্য যে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এছাড়া নতুন করে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ জন।

মঙ্গলবার (২৪ মার্চ) নিয়মিত ব্রিফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন আইইডিসিআর-এর পরিচালক ডা. মীরাজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, এই নিয়ে দেশে মোট ৩৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হলো।

ড. সেব্রিনা ফ্লোরা বলেন, “যিনি মারা গেছেন তার বয়স ৭০ বছরের বেশি। তিনি দীর্ঘদিন ধরে একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।”

 

নতুন করে আক্রান্তদের প্রসঙ্গে আইইডিসিআর-এর পরিচালক বলেন, “গত ২৪ ঘণ্টায় ৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ছয় জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়। আক্রান্তদের মধ্যে একজন সম্প্রতি সৌদি আরব থেকে ওমরাহ পালন করে এসেছেন।”

বর্তমানে আইসোলেশনে ৪০ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৪৬ জন আছেন বলে জানান তিনি।




এই বিভাগের আরো সংবাদ