1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail




পাবনায় করোনাভাইরাস রোধে আওয়ামী লীগ নেতার উদ্দ্যগে মাস্ক বিতরণ

মোহাম্মদ আলী
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ মার্চ, ২০২০

বাংলাদেশ আওয়ামী লীগের পাবনা আতাইকুলা থানার ভুলবাড়িয়া ইউনিয়নের ৮ নং ওয়াডের সভাপতি পদপ্রার্থী ও ৬৩ নং জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ ময়েন উদ্দিন শেখ। রবিবার সন্ধ্যায় মাধপুর বাজারে তার ব্যবসায়িক কার্যালয়ে করোনাভাইরাস রোধে উপস্থিত যুবকদের মাঝে মাস্ক বিতরন করেন ।

এ সময় আওয়ামীলীগ নেতা মোঃ ময়েন উদ্দিন শেখ বলেন , সারা বিশ্ব আজ মরণব্যাধী করোনাভাইরাসে আক্রান্ত। তা মোকাবেলা করতে হলে আমাদের সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন ও সচেতনতা থাকতে হবে। আমরা আমদের পরিচিত এবং অপরিচিতদের সচেতনতা করছি ও প্রয়োজনীয় সহযোগিতার চেষ্টা করছি। সবাই নিজে পরিষ্কার পরিচ্ছন্ন ও সচেতন থাকার পাশাপাশি আশেপাশের সবাইকে সচেতন করে সম্মিলিতভাবে এই করোনা ভাইরাসের মোকাবেলা করতে হবে বলেও তিনি জানান।

তিনি আরও বলেন বাংলাদেশ সরকারের পাশাপাশি আমরাও বিভিন্ন ভাবে এই দুরদিনে সবার পাশে থাকার চেষ্টা করবো। সামনে হয়তো বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও করনাভাইরাস রোধে বাংলাদেশ সরকারের কিছু বিধি নিষেধ আসতে পারে আর যদি আসে তা অবশ্যই নিজে মানবো এবং অপরকেও তা মেনে চলার উপদেশ দিবো।

বাংলাদেশ আওয়ামীলীগের ভুলবাড়িয়া ইউনিয়ন শাখার সিনিয়ার সহ-সভাপতি মুটোফনে আমাদের এই প্রতিবেদকে বলেন যে মোঃ ময়েন উদ্দিন শেখ ও মোঃ গোলাম মোস্তফা করোনাভাইরাস প্রতিকারের জন্যে যুবকদের মাঝে যে মাস্ক বিতরন করেছে এতে আমি খুবই সুন্তষ্ট হয়েছি যা একজন আদর্শ মজিব সৈনিকের প্রতিচ্ছবি । আপনি জানেন যে শ্বাসতন্ত্রের অন্যান্য অসুস্থতার মতো এই ভাইরাসের ক্ষেত্রেও সর্দি, কাশি, গলা ব্যথা এবং জ্বরসহ হালকা লক্ষণ দেখা দিতে পারে । কিছু মানুষের জন্য এই ভাইরাসের সংক্রমণ মারাত্মক হতে পারে। এর ফলে নিউমোনিয়া, শ্বাসকষ্ট এবং অর্গান বিপর্যয়ের মতো ঘটনাও ঘটতে পারে। তবে খুব কম ক্ষেত্রেই এই রোগ মারাত্মক হয়। এই ভাইরাস সংক্রমণের ফলে বয়স্ক ও আগে থেকে অসুস্থ ব্যক্তিদের মারাত্মকভাবে অসুস্থ হওয়ার ঝুঁকি বেশি।

বাংলাদেশ কৃষক লীগ ভুলবাড়িয়া ইউনিয়ন শাখার সভাপতি মোঃ গোলাম মোস্তফা উপস্থিত যুবকদের উদ্দেশ্য করে বলেন আপনারা এই করোনাভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সাবধানে চলাচল করতে হবে করোনা ভাইরাসসহ অন্যান্য রোগের বিস্তার সীমিত পর্যায়ে রাখতে মেডিক্যাল মাস্ক সাহায্য করে।

তবে এটার ব্যবহারই এককভাবে সংক্রমণ হ্রাস করতে যথেষ্ঠ নয়। নিয়মিত হাত ধোয়া এবং সম্ভাব্য সংক্রমিত ব্যক্তির সাথে মেলামেশা না করা এই ভাইরাস সংক্রমণের ঝুঁকি কমানোর সর্বোত্তম উপায়। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দ সহ আরও অনেকেই।




এই বিভাগের আরো সংবাদ