12/11/2019 , ঢাকা

‘নো সাকিব, নো ক্রিকেট’


প্রকাশিত: 12/11/2019 02:41:29| আপডেট:

স্টার মেইল, মাগুরা: বিশ্ববরেণ্য ক্রিকেটার সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে আইসিসির নিষেধাজ্ঞায় তার নিজ জেলা মাগুরায় মানুষের মাঝে ক্ষোভ-অসন্তোষ দেখা দিয়েছে। নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মাগুরাবাসীর ব্যানারে বুধবার সকালে শহরে বিক্ষোভ প্রদর্শন করেছেন সাকিব-ভক্তরা।

মাগুরায় ‘নো সাকিব, নো ক্রিকেট’, ‘ক্রিকেটের অপর নাম সাকিব’, স্লোগান দিয়ে মানববন্ধনে অংশগ্রহণকারীরা বিক্ষোভ প্রদর্শন করে আইসিসি ঘোষিত রায় প্রত্যাহারের দাবি জানান।

মাগুরার ক্রীড়া সংগঠক বারিক আনজাম বারকি বলেন, সাকিব কেবল ক্রিকেটারই নন; তিনি পুরো স্পোর্টসের একটি রোল মডেল। একটি ব্র্যান্ডিং। আমরা এই ব্র্যান্ডিংকে কোনো চক্রান্তের কাছে পরাজিত হতে দিতে চাই না।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতীয় দলের সাবেক ফুটবলার মেহেদি হাসান উজ্জ্বল, ক্রিকেটার ফিরোজ হোসেন, ফারুক আহমেদ, শিক্ষক তারিক আবদুল্লাহ, রাশেদুজ্জামান রনিসহ অনেকে।

ক্রিকেটার সাকিব আল হাসানকে দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

তবে এর মাঝে এক বছরের নিষেধাজ্ঞার সাজা স্থগিত করা হয়েছে। ভবিষ্যতে একই অপরাধ করলে ওই স্থগিত নিষেধাজ্ঞা কার্যকর হবে। সাকিবের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংসহ তিনটি অভিযোগ প্রমাণিত হওয়ায় এই সাজা দেয়া হয়েছে।

মঙ্গলবার ‘টক অব দ্য কান্ট্রি’ ছিল ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আইসিসিকে সাকিবের না জানানোর ঘটনা।


  
এ সম্পর্কিত আরও খবর...

‘ভারতের হয়ে খেললে আরো সুনাম হতো সাকিবের’

সাকিব আল হাসান বাংলাদেশের পরিবর্তে যদি ভারতের হয়ে খেলত তাহলে বিশ্বে আরো বেশি পরিচিতি পেত, আরো সুনাম হতো। এমন মন্তব্য করেছে কলকাতার প্রভাবশালী বাংলা সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

সাকিবের শাস্তির প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ক্রিকেটার সাকিব আল হাসানের বিরুদ্ধে আইসিসির শাস্তির প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)

সাকিবকে শাস্তির প্রতিবাদে নিজ জেলায় মানববন্ধন, যাননি বাবা

সাকিব আল হাসানের শাস্তির প্রতিবাদে নিজ জেলা মাগুরায় বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন করেছেন ক্রিকেটভক্ত, শুভানুধ্যায়ী এবং ক্রীড়া সংগঠকরা।

মন্তব্য লিখুন...

Top