13/11/2019 , ঢাকা

নুসরাত জান্নাত রুহীর জন্মদিন আজ


প্রকাশিত: 13/11/2019 21:48:29| আপডেট:

বিনোদন ডেস্ক, স্টার মেইল: নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী নুসরাত জান্নাত রুহীর জন্মদিন আজ। জীবনের এই দিনটি নিয়ে রুহী তাই বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, জন্মদিন আমার কাছে বেশ আনন্দের এবং একইসঙ্গে বেশ আবেগেরও। ছোটবেলা থেকেই আমি এ দিনটি একেবারেই অন্যভাবে কাটিয়ে থাকি। তবে ছোটবেলার মতো বড়বেলায় এসে জন্মদিনের কেন জানি আগের মতো আনন্দ পাই না। মনে পড়ে ছোটবেলায় জন্মদিনের দিন বাসায় সবাই আসতো, মজা করতো, উইশ করতো। এখন সে সময়টা নেই। সবাই মোবাইল ফোনে কিংবা ম্যাসেঞ্জারে একটা ছোট্ট এসএমস পাঠিয়ে দিয়েই জন্মদিনের উইশ করে থাকেন। আগের সবকিছুতে কেমন জানি একটা প্রাণ ছিলো। যা এখন নেই।

জন্মদিনের উদযাপন নিয়ে রুহী বলেন, আমি সবসময় পরিবার এবং আত্মীয়-স্বজন আর বন্ধুবান্ধব নিয়ে যেকোনো উৎসবের দিনটি পালন করতে ভালোবাসি। কোনো বিশেষ দিনে খুব বেশি পার্টি কিংবা উল্লাস আমি কখনোই করি না। বছরের অন্যান্য দিনগুলোতে কাজের জন্য পরিবার থেকে দূরেই থাকা হয়। তাই বিশেষ দিনটি পরিবারের মানুষগুলোর সাথেই থাকি। অন্যান্য বছরের মতো এবারও জন্মদিনে আমি পরিবারের মানুষগুলোর সাথেই আছি। পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে দিনটির একটা সময় কাটাবো। আর আমার একাডেমীর স্টুডেন্টদের সাথেও কিছুটা আনন্দ শেয়ার করবো।’

রুহীর নৃত্যশিল্পী হিসেবে প্রায় ৩০ বছরের ক্যারিয়ার। একেবারে স্কুলে পড়ার সময় থেকেই সে নাচের স্কুলে ভর্তি হন। শান্ত- মারিয়াম বিশ্ববিদ্যালয় থেকে নাচের উপর তিনি মাস্টার্স করেছেন। ফ্যাশন ডিজাইনিংয়েও তিনি মাস্টার্স করেছেন বিইউএফটি থেকে। রুহী বুলবুল একাডেমী অব ফাইন আর্টস (বাফা) এ গত তেরো বছর ধরে সিনিয়র নৃত্য শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন-এর সমাজ কল্যাণ বিভাগের একজন নাচের টিচার হিসেবে কর্মরত রয়েছেন।

বর্তমানে রুহী নাটকে অভিনয় নিয়েই বেশি ব্যস্ত আছেন। গত দুই ঈদে রুহী অভিনীত বেশ কয়েকটি নাটক প্রচার হয় এবং তা আলোচিতও হয়। ‘আকাশ বদল’, ‘সময়ের গল্প’, ‘মুখোশ’, ‘শিমুল তুলার প্রেম’, ‘গল্পটি ভ-এর’, ‘ভালোবাসার অন্য অনুভূতি’, ‘দুইদে গুণা চার’, ‘ফেইক আইড রিয়েল লাভ’, ‘ক্রসচেক’, ‘দহনকালের ভালোবাসা’, ‘এবং বিচ্ছেদ এবং ভালোবাসা’, ‘বাটার বন’, ‘অদ্ভুত মায়াজাল’, ‘অন্য বসন্ত’, ‘গাণিতিক হিসাবের গল্প’, ‘অন্তহীন অপেক্ষা’, ‘অনুভূতিহীন ভালোবাসা’, ‘অচেনা প্রেম’, ‘যে পাখির ডানা নেই’, ‘আরেকটি প্রেমের বিয়ে’, ‘ছেলেটির কোনো দোষ ছিলো না’, ‘সমাপ্তির শুরু’, ‘ভাষার আর্তনাদ’ এবং ‘এই বৈশাখে সহ বেশকিছু নাটকে রুহী অভিনয় করেছেন।

অভিনয়ে পাশাপাশি মিউজিক ভিডিওতেও মডেল হয়েছেন খুলনার মেয়ে রুহী। শিল্পী মিলন মাহমুদ-এর ‘প্রিয়জন’, এফ এ সুমন- এর ‘মন শুধু তুই তুই’ করে সহ বেশ কয়েকটি গানে তাকে মডেল হিসেবে দেখা গেছে। রুহী নিয়মিত বিজ্ঞাপন ও স্টিল ফটোগ্রাফিতেও কাজ করেছেন। দেশের সবক’টি জাতীয় দৈনিকের লাইফস্টাইল পেইজে কাভার ফটোশ্যুট করেছেন তিনি। ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ, নিপুণ, ইন-টোটো, সাজমন, জ্যোতি শাড়ি হাউজ, বিশ্বরঙ, প্রেমস কালেকশনসহ আরো অনেকগুলো ফ্যাশন হাউজে রুহী মডেল হয়েছেন। প্রাণ-আরএফএল ডিসপো, ম্যাক্স ব্যাগসহ বেশকিছু পণ্যের বিজ্ঞাপনেও কাজ করেছেন তিনি। বর্তমানে রুহী ব্যস্ত আছেন পূজার কিছু নাটকের শুটিং নিয়ে। আগামীকাল টিভি নাটকের অন্যতম জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের বিপরীতে একটি নাটকে রুহী অভিনয় করবেন। মাসুদ আল জাবের পরিচালিত নাটকটির নাম ‘পুতুলের সংসার’।


  
এ সম্পর্কিত আরও খবর...

প্রাথমিক শিক্ষকদের বেতন বাড়ছে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন বাড়াতে

ঝিনাইদহ শহরে এমপির পিএসসহ দুই জনকে কুপিয়ে জখম

এদিকে খবর পেয়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা হাসপাতালে আহতদের দেখতে যান।

ঝিনাইদহে সড়কে ঝরলো দুই প্রাণ

স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। নিহত ও আহতদের বাড়ি

মন্তব্য লিখুন...

Top