1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
শিরোনাম :




দেশের ইতিহাসে রেকর্ড গড়লেন লিটন

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৬ মার্চ, ২০২০

মাশরাফির অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচে রেকর্ডের বন্যা বইয়ে দিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে উদ্বোধনী জুটিতে রেকর্ড রানের পর এবার যেকোনো উইকেট জুটিতেই সর্বোচ্চ রানের পার্টনারশিপ গড়েছেন তামিম ইকবাল ও লিটন দাস। এছাড়া বাংলাদেশের হয়ে এক ইনিংসে সর্বোচ্চ রানের ইনিংসের মালিক এখন লিটন। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২৭৯ রান। তামিমের রেকর্ড ভেঙে দেশের হয়ে লিটন খেলেছেন ১৭৬ রানের রেকর্ডময় ইনিংস। ১৪৩ বল খেলে ১৬ চার ও ৮ ছক্কায় এই রান এসেছে লিটনের।

রেকর্ড গড়ে ফিরলেন লিটন দাস (১৪৩ বলে ১৭৬)। ওয়ানডেতে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের এটাই সর্বেোচ্চ ব্যাক্তিগত রানের ইনিংস।এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ২৯৩ রান।তামিম ১১০ ও মাহমুদুল্লাহ রিয়াদ ১ রানে অপরাজিত রয়েছেন।

তামিমকে ছাড়িয়ে লিটনের রেকর্ড
আগের রেকর্ড টিকেছিল ১১ বছর। পরের রেকর্ড টিকল মাত্র দুই দিন। তামিম ইকবালের ১৫৮ ছাড়িয়ে গেলেন লিটন দাস।

টানা দ্বিতীয় সেঞ্চুরি তামিমের
৯৮ বলে সেঞ্চুরিতে পৌঁছান তামিম। চারটি ছক্কা ও পাঁচ বাউন্ডারিতে ওয়ানডে ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি তুলে নেন তিনি।দ্বিতীয় ওয়ানডেতেও সেঞ্চুরির দেখা পেয়েছিলেন তামিম।

ওয়ানডেতে বাংলাদেশের সর্বেোচ্চ জুটির রেকর্ড
শাহরিয়ার হোসেন বিদ্যুৎ-মেহরাব হোসেন অপির সর্বোচ্চ ওপেনিং জুটির পর যেকোনো উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটিও ভাঙলেন তামিম ইকবাল-লিটন দাস। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে ২২৪ রানের জুটি গড়েন সাকিব আল হাসান-মাহমুদুল্লাহ রিয়াদ। যেটিকে দুইয়ে নামিয়ে দিলেন তামিম-লিটন। এরপর যেকোনো উইকেটে সর্বোচ্চ জুটিগুলো হলো দ্বিতীয় উইকেটে ইমরুল-সৌম্য সরকারের ২২০ ও তামিম-সাকিবের ২০৭, চতুর্থ উইকেটে সাকিব-লিটনের ১৮৯* ও তৃতীয় উইকেটে তামিম-মুশফিকের ১৭৮।

১৯৯৯ সালের ২৫ মার্চ ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ওপেনিং জুটিতে ১৭০ রানের জুটি গড়েছিলেন মেহরাব হোসেন অপি ও শাহরিয়ার হোসেন বিদ্যুৎ।

আরেকটি রেকর্ডের সঙ্গী হয়েছে এই ম্যাচ। বাংলাদেশের হয়ে ওপেনিং জুটিতে এখন সর্বোচ্চ রান লিটন-তামিমের। দুজনের জুটিতে রান উঠেছে ২৯২। এছাড়া তামিম ও লিটনের দুর্দান্ত ব্যাটিংয়ে যেকোনো উইকেটে দেশের ইতিহাসের সেরা জুটি দেখেছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।




এই বিভাগের আরো সংবাদ