12/11/2019 , ঢাকা

‘দখলদার ইহুদিরা মধ্যপ্রাচ্যের অপশক্তি’


প্রকাশিত: 12/11/2019 02:43:54| আপডেট:

স্টার মেইল ডেস্ক: ইহুদিবাদী ইসরায়েলকে মধপ্রাচ্যের একটি অনাকাঙ্ক্ষিত ও অপশক্তি হিসেবে উল্লেখ করেছে তেহরান। ইরান বলেছে, পারস্য উপসাগরীয় অঞ্চলে নিরাপত্তা প্রতিষ্ঠার ব্যাপারে ইসরায়েল কি দৃষ্টিভঙ্গি পোষণ করে তার কোনো মূল্য এ অঞ্চলের মানুষের কাছে নেই।

দেশটির বার্তা সংস্থা পার্স টুডে জানায়, ইরান সরকারের মুখপাত্র আলী রাবিয়ি গতকাল সোমবার তেহরানে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

আমেরিকা ও ইসরায়েলের সরাসরি পৃষ্ঠপোষকতায় ইরানকে পাশ কাটিয়ে বাহরাইনের রাজধানী মানামায় যে কথিত নিরাপত্তা সম্মেলনের আয়োজন করা হয়েছে সে সম্পর্কে বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

রাবিয়ি বলেন, ইরান মধ্যপ্রাচ্যের কিছু দেশকে এ কথা মনে করিয়ে দিতে চায় যে, দখলদার ইসরায়েলের মতো যে অপশক্তি মধ্যপ্রাচ্যে নিরাপত্তাহীনতা সৃষ্টির মূল কারণ সে কোনোভাবেই এ অঞ্চলে নিরাপত্তা প্রতিষ্ঠার কাজে সহযোগিতা করতে পারে না।

দুই দিনব্যাপী বাহরাইন নিরাপত্তা সম্মেলন গতকাল সোমবার শুরু হয়েছে। সম্মেলনে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরা, কুয়েত ও ওমানের পাশাপাশি ইসরায়েলকেও অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে।

ইরান সরকারের মুখপাত্র আরো বলেন, যে অবৈধ সরকার নিজের পরিচয় গোপন রাখতে বাধ্য হয় তার পক্ষে পারস্য উপসাগরের নিরাপত্তা রক্ষার ব্যাপারে সিদ্ধান্ত দেওয়া সম্ভব নয়। তিনি বলেন, ইসরায়েল মধ্যপ্রাচ্যের জনগণের কাছে এত বেশি অনাকাঙ্ক্ষিত ও ঘৃণিত যে, মানামা সম্মেলনে ইহুদিবাদী প্রতিনিধিরা পরিচয় গোপন রেখে অংশগ্রহণ করছে।

আলী রাবিয়ি বলেন, মধ্যপ্রাচ্যের নিরাপত্তা কেবল এ অঞ্চলে সব দেশের অংশগ্রহণে নিশ্চিত করা সম্ভব। এ প্রক্রিয়া থেকে চাইলেও ইরানকে বাদ দেওয়া সম্ভব নয়।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহ শিশুপার্কে ভবন নির্মাণে হাইকোর্টের নিষেধাজ্ঞা

ঝিনাইদহ পৌরসভার পাবলিক পার্কের (শিশুপার্ক) মাঠে বহুতল ভবন নির্মাণের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

রাজধানীতে ঈদে মিলাদুন্নবীর বর্ণাঢ্য জশনে জুলুস

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সারাদেশে নানা আয়োজন করেছে বিভিন্ন ধর্মীয় সংগঠন। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে প্রতি বছরের মতো এবারও আঞ্জুমানে রহমানিয়া

ইডেন কলেজে ছাত্রলীগ নেত্রীকে কোপালেন আরেক নেত্রী

ঘটনার বিষয়ে জানতে ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ শামসুন নাহারের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি।

মন্তব্য লিখুন...

Top