1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
শিরোনাম :




ঢাকা, বাগেরহাট ও গাইবান্ধার ৩ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনয়নপত্র নিলেন ৭ প্রার্থী

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২০

শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা মনোনয়ন সংগ্রহ করেন। ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (ইউএনবি)- ঢাকা, বাগেরহাট ও গাইবান্ধার তিনটি সংসদীয় আসনে আসন্ন উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে সাতজন প্রার্থী বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন।

এর মধ্যে দলীয় নেতা রবিউল ইসলাম রবি ঢাকা-১০ এর উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ফরম সংগ্রহ করেছেন, কাজী মুনিরুজ্জামান, মনিরুল হক, কাজী খায়রুজ্জামান শিপন বাগেরহাট-৪ এবং মইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও মিজানুর রহমান সরকার গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনের জন্য মনোনয়ন নিয়েছেন।

তিন আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে প্রার্থী চূড়ান্ত করবে দলের মনোনয়ন বোর্ড। গত ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-১০, বাগেরহাট-৪ এবং গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচন আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী- মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ১৯ ফেব্রুয়ারি। যাচাই-বাছাই হবে ২৩ ফেব্রুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৯ ফেব্রুয়ারি।

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে, অন্যদিকে বাগেরহাট-৪ এবং গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে ব্যালট পেপারের মাধ্যমে।

আওয়ামী লীগের এমপি মো. ইউনূছ আলী সরকার গত ২৭ ডিসেম্বর মারা গেলে গাইবান্ধা-৩ আসনটি শূন্য হয়। অন্যদিকে গত ১০ জানুয়ারি আওয়ামী লীগের আরেক সংসদ সদস্য মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ আসনটি শূন্য হয়।

পাশাপাশি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে লড়ার জন্য ঢাকা-১০ আসনের এমপি শেখ ফজলে নূর তাপস গত ২৯ ডিসেম্বর পদত্যাগ করেন।




এই বিভাগের আরো সংবাদ