23/10/2019 , ঢাকা

ঠিকমতো টোকা দিলে এই সরকার পড়ে যাবে: জোনায়েদ সাকি


প্রকাশিত: 23/10/2019 18:25:59| আপডেট:

স্টার মেইল, ফেনী: গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, ‘এ সরকার নতুন ধরনের স্বৈরতন্ত্র চালু করেছে। কিন্তু তাদের ক্ষমতা নেই; ঠিকমতো টোকা দিতে পারলে পড়ে যাবে।’ শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকালে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে গণসংহতি আন্দোলনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভায় তিনি একথা বলেন।

জোনায়েদ সাকি বলেন, ‘আজ বাংলাদেশ একটা ক্রান্তিলগ্নে এসে দাঁড়িয়েছে। এটা থেকে আমাদের একটা গণতান্ত্রিক উত্তরণে যেতে হবে। না যেতে পারলে আমরা বড় ধরনের হুমকির মুখে পড়ে যাবো। বাংলাদেশ ইতোমধ্যে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক উভয়ক্ষেত্রে কতগুলো চ্যালেঞ্জের মুখোমুখি। সেই উত্তরণের জন্য আমাদের প্রয়োজন জাতীয় পর্যায়ের একটা সামাজিক-রাজনৈতিক চুক্তি।’

তিনি আরও বলেন, ‘আমাদের ঠিক করতে হবে, বাংলাদেশে রাজনীতির স্বরূপ কী হবে, কীভাবে রাজনীতি চলবে, রাজনৈতিক দলগুলোর পারস্পরিক সহাবস্থানের নীতিটা কী হবে। সেই চুক্তিতে যদি আমরা পৌঁছাতে পারি এবং রাষ্ট্রকে যদি একটা গণতান্ত্রিক উত্তরণের পথে নিয়ে যেতে পারি, তাহলে হয়তো আমরা সংঘাত এড়াতে পারবো।’

গণসংহতি আন্দোলনের জেলা নেতা মাস্টার গিয়াস উদ্দিন ভূঞার সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় নেতা হাসান মারুফ রুমি, জান্নাতুল মরিয়ম, ফেনী জেলার আহ্বায়ক কায়কোবাদ সাগর।


  
এ সম্পর্কিত আরও খবর...

বেতন বৈষম্য নিরসনে সরকারকে সময় বেঁধে দিলেন প্রাথমিক শিক্ষকরা

বেতন বাড়িয়ে বৈষম্য নিরসন দাবিতে আন্দোলনরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা দাবি পূরণের জন্য সরকারকে সময়সীমা বেঁধে দিয়েছেন।

কোন স্তরের কত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হলো

এমপিওভুক্তির নতুন নীতিমালা বাতিল করে পুরোনো নিয়মে স্বীকৃতি পাওয়া সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে মঙ্গলবারও আন্দোলনে ছিলেন শিক্ষক-কর্মচারীরা।

নতুন এমপিওভুক্ত শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী যা যা বললেন

বুধবার (২৩ অক্টোবর) গণভবনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন এমপিওভুক্তির ঘোষণা দেওয়ার সময় এসব কথা বলেন তিনি।

মন্তব্য লিখুন...

Top