1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
টিকিট না পাওয়ায় প্রবাসীদের সৌদি ফেরার বিষয়ে অনিশ্চয়তা | Starmail24
শিরোনাম :
এমএলএম কোম্পানির সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন ঝিনাইদহে গাঁজার গাছসহ ছাত্রলীগ নেতা আটক মালয়েশিয়ায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার চাচী ও সাবেক ডেপুটি স্পিকার স্মরণে দোয়া মাহফিল বিশ্বসেরা গবেষকের তালিকায় বাংলাদেশি সাঈদুর রৌমারীতে নিজস্ব অর্থায়নে ২০০ হাত লম্বা বাঁশের সাঁকো মেরামত ফ্রান্সের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ আরোপের দাবি ঝিনাইদহের ভাষা সৈনিক জাহিদ হোসেন মুসা আর নেই মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতির মায়ের মৃত্যুতে দোয়া মাহফিল ভার্চুয়াল মিট-আপে মালয়েশিয়ায় ৬টি কোম্পানির উদ্বোধন মালয়েশিয়ায় শুরু হচ্ছে বৈধকরণ প্রক্রিয়া, পাসপোর্ট দ্রুত পেতে বাংলাদেশ সরকারের হস্তক্ষেপ কামনা




টিকিট না পাওয়ায় প্রবাসীদের সৌদি ফেরার বিষয়ে অনিশ্চয়তা

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দেশে আটকেপড়া কয়েক হাজার সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে বুধবার (৩০ সেপ্টেম্বর)। এদিকে সকাল থেকেই রাজধানীর সোনারগাঁ হোটেলের সামনে সৌদি প্রবাসীদের টিকিটের জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে দেখা যায়। টিকিট না পেয়ে ক্ষুব্ধ সৌদি প্রবাসীরা।

টিকিটের জন্য অপেক্ষারত সৌদি প্রবাসী শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, অনেকের ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। কিন্তু এখনো তারা টিকিট পাচ্ছেন না। আবার অনেকের ভিসার মেয়াদ থাকলেও এখনো টিকিট না পাওয়ায় সৌদি ফেরার বিষয়ে অনিশ্চয়তা থেকে যাচ্ছে।

গাজীপুর জেলার মোশাররফ হোসেন সৌদির তাবুকে ৬ বছর ধরে কাজ করেন। তিনি বলেন, আমি টোকেন পেয়েছি কিন্তু এখনো টিকিটের জন্য সিরিয়াল পাইনি। আমার ভিসার মেয়াদ আজ শেষ হয়ে যাবে। কিন্তু বৃহস্পতিবার যদি আমি টিকিট কাটার সিরিয়াল পাই, তাহলে ভিসার মেয়াদ শেষ হওয়ার কারণে আমি যেতে পারবো না। আবার নতুন করে টোকেন নিতেই এক মাস লেগে যাবে।

গত কয়েকদিন ধরে সাউদিয়ার টিকিটের জন্য প্রবাসীরা বিক্ষোভ করলেও নিজেদের টিকিট বিক্রির প্রক্রিয়ায় বিন্দুমাত্র পরিবর্তন আনেনি তারা। যাদের টোকেন নম্বর ২৭০১-৩০০০ পর্যন্ত, তারা আজ টিকিট নিতে পারবেন। ৩০০১ থেকে ৩৩০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেয়া হবে বৃহস্পতিবার।

প্রবাসীরা বলছেন, নির্ধারিত ট্রাভেল এজেন্সিতে ভিসার মেয়াদ বাড়াতে গেলে তারা দূতাবাসে যেতে বলছে। দূতাবাসে গেলে বন্ধ পাওয়া যাচ্ছে। এখান থেকে টিকিটও কাটতে পারছি না। সবমিলে খুব অবহেলিত ও অসহায়ত্ব বোধ করছি। আজ আমাদের ভিসার মেয়াদ শেষ। আমরা চাই সৌদি সরকার অবিলম্বে স্বয়ংক্রিয়ভাবে আমাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করুক। তাহলে আমাদের দ্বারে দ্বারে আর ঘুরতে হবে না।




এই বিভাগের আরো সংবাদ