23/10/2019 , ঢাকা

ঝিনাইদহ প্রেসক্লাবের নির্বাহী কমিটি থেকে ৮ সাংবাদিকের পদত্যাগ


প্রকাশিত: 23/10/2019 18:58:26| আপডেট:

স্টার মেইল, ঝিনাইদহ: ঝিনাইদহ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি থেকে পদত্যাগ করেছেন ৮ সাংবাদিক। বুধবার রাত ১০টার দিকে ঝিনাইদহ প্রেসক্লাবে গিয়ে তারা পদত্যাগপত্র জমা দেন। ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ড, জোরপূর্বক এজেন্ডাবিহীন সিদ্ধান্ত বাস্তবায়ন, তুচ্ছ অজুহাতে প্রকৃত সাংবাদিকদের সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া ও ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য অসাংবাদিকদের ঢালাও ভাবে সদস্য বানানোর প্রতিবাদে ৮ সাংবাদিক পদত্যাগ করেন বলে পদত্যাগপত্রে উল্লেখ করেন।

কার্যনির্বাহী কমিটি থেকে পদত্যাগকারী সাংবাদিকদের মধ্যে রয়েছেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কালের কন্ঠের জেলা প্রতিনিধি এম সাইফুল মাবুদ, একাধিকবার নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা এবং এটিএন নিউজের নিজাম জোয়ারদার বাবলু, সাবেক সাধারণ সম্পাদক ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আজাদ রহমান, দৈনিক নবচিত্রের বার্তা প্রধান আসিফ ইকবাল কাজল, দৈনিক মানবজমিন পত্রিকার আমিনুল ইসলাম লিটন, দৈনিক দেশ রুপান্তর ও বাংলানিউজের জেলা প্রতিনিধি রবিউল ইসলাম রবি, বাংলাভিশনের আসিফ ইকবাল মাখন ও ডেইলি ইনডিপেনডেন্ট এবং যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আহম্মেদ নাসিম আনসারী।

পদত্যাগ পত্রে উল্লেখ করা হয়েছে, ঝিনাইদহের গণমানুষের আস্থার প্রতিক হচ্ছে ঝিনাইদহ প্রেসক্লাব। সরকারের উন্নয়ন সহযোগীর পাশাপাশি গঠনমূলক সমালোচনা এবং সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক ও সমাজের দুষ্ট মানুষের বিরুদ্ধে প্রতিবাদের সোচ্চার হয়ে পেশাদারিত্ব অর্জন ও সাংবাদিকতায় সাহসী ভূমিকা পালন করে আসছি। কিন্তু বর্তমান সাধারণ সম্পাদক ও সভাপতির গোয়ার্তুমি ও স্বেচ্ছাচারিতার কারণে আমাদের অর্জিত সেই ঐতিহ্য হারাতে বসেছি। পদত্যাগপত্র জমাদানকারীদের অভিমত সংখ্যাগরিষ্ঠ সদস্যদের এই পদত্যাগের ফলে ঝিনাইদহ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি কার্যত ভেঙ্গে গেল। এই কমিটির আর কোন অস্তিত্ব থাকলো না।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে আওয়ামী লীগ নেতাকে বাঁচাতে গিয়ে ওসি বরখাস্ত

চলতি মাসের ১০ তারিখে ওসি মিজানুর রহমান খান ঝিনাইদহ ত্যাগ করেছেন বলে জানান এসপি।

ঝিনাইদহে ছাত্রলীগ নেতা নিখোঁজ

শহরে যাওয়ার কথা বলে সোহেল বাড়ি থেকে বের হন। এরপর থেকে তার ব্যবহৃত মোবাইল নাম্বারটি বন্ধ রয়েছে।

ঝিনাইদহে সড়কে ঝরলো তিন নারীর প্রাণ

চালকের আসনে বসা ট্রাকের সহযোগী সাগরকে এবং ট্রাকটি আটক করেছে পুলিশ। তবে চালক পালিয়ে গেছে।

মন্তব্য লিখুন...

Top