1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
চিকিৎসাবিজ্ঞানে নোবেল পেলেন ৩ জন | Starmail24
শিরোনাম :
খুলনায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাবেক চেয়ারম্যান নিহত আজ পবিত্র আরাফাত দিবস ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ মালয়শিয়া প্রবাসী ড. ফয়জুল হকের দেশের বাড়ীতে ডাকাত দলের হামলা রায়হানকে ফেরত পাঠাবে কিনা বিষয়টি মালয়েশিয়ান আইন এবং সরকারের সিদ্ধান্ত পথশিশুদের মধ্যে ঢাকা আহ্ছানিয়া মিশনের ঈদ উপহার বিতরণ করোনায় দেশে একদিনে ৫৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৫ রাঙ্গাকে সরিয়ে জাতীয় পার্টির মহাসচিব হলেন জিয়াউদ্দিন বাবলু করোনাকালে গুন্ডাপান্ডার গান ‘আইসোলেশন’ আমরা ক’জন মুজিব সেনা’র নতুন কমিটি গঠন প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টি আকর্ষণ করে তাজউদ্দিন আহমেদের পরিবারের বিবৃতি (ভিডিও)




চিকিৎসাবিজ্ঞানে নোবেল পেলেন ৩ জন

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : সোমবার, ৭ অক্টোবর, ২০১৯

স্টার মেইলঃ চিকিৎসাবিজ্ঞানে নোবেল পুরস্কারে যৌথভাবে ভূষিত হয়েছেন উইলিয়াম কায়েলিন, স্যার প্যাটার জে. রেটকলিফ এবং জর্জ এল. সিমেনজা।

বাংলাদেশ সময় সোমবার বিকেল সাড়ে ৩টায় স্টকহোম ক্যারোলিনস্কা ইনস্টিটিউটে এ বছরের চিকিৎসাবিজ্ঞানে নোবেল জয়ীর নাম ঘোষণা করে রয়্যাল সুইডিশ একাডেমি অব সায়েন্সেস। ২০১৯ সালের প্রথম সেশনের এই পুরস্কার সুইডেনের স্টকহোম ক্যারোলিনস্কা ইনস্টিটিউট থেকে ঘোষণা করা হয়। এর আগে মাত্র ৩২ বছর বয়সে ইনসুলিন আবিষ্কারের জন্য চিকিৎসাবিজ্ঞানে নোবেল পুরস্কার পান ফ্রেডরিক ব্যান্টিং।

সুইডিশ বিজ্ঞানী আলফ্রেড নোবেলের স্মৃতির উদ্দেশে ১৯০১ সাল থেকে এই পুরস্কার দেয়া হয়। আগামী ১০ ডিসেম্বর নোবেলের মৃত্যুবার্ষিকীতে বিজয়ী প্রত্যেককে সোনার মেডেল ও প্রায় ১০ কোটি টাকার চেক দেয়া হবে।

আজ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত পর্যায়ক্রমে পদার্থ, রসায়ন, সাহিত্য, শান্তি ও অর্থনীতিতে নোবেল জয়ীদের নাম ঘোষণা করা হবে।

এ বছর শান্তিতে নোবেলে জলবায়ু ইস্যুতে সোচ্চার কিশোর অধিকারকর্মী গ্রিতা থানবার্গ ও স্যার ডেভিড অ্যাটেনবোড়াসহ তিনশ’র বেশি মানুষের নাম আলোচনায় রয়েছে।




এই বিভাগের আরো সংবাদ