23/10/2019 , ঢাকা

চাঁদা না দেয়ায় শিক্ষককে পিটিয়ে জখম, প্রতিবাদে বিক্ষোভ


প্রকাশিত: 23/10/2019 18:28:14| আপডেট:

স্টার মেইল, ঝালকাঠি: পাঁচ লাখ টাকা চাঁদা না দেয়ায় ঝালকাঠির নলছিটিতে একটি কিন্ডারগার্টেনের অধ্যক্ষকে পিটিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। বৃহস্পতিবার সকাল ১০টায় দপদপিয়া-নলছিটি সড়ক অবরোধ করে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীসহ দুই শতাধিক মানুষ অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শিক্ষক শাহনাজ পারভীন, মুন্নি বেগম, শিক্ষার্থী নাজিম ও ছালমা। এ সময় তারা হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পরে তারা একটি বিক্ষোভ মিছিল বের করেন।

শিক্ষকরা জানান, দপদপিয়া ফেরিঘাট এলাকার জসিম, মনির, রহিম ও টিটু স্থানীয় মডার্ন কিন্ডারগার্টেনের (কেজি স্কুল) প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মিজানুর রহমানের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দিলে কিন্ডারগার্টেন বন্ধ করে দেয়ার হুমকি দেয়।

চাঁদা না দেয়ায় তারা ১০-১২ জন লোক নিয়ে গত মঙ্গলবার দুপুরে কিন্ডারগার্টেনের সামনের সড়কে তাকে পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় পুলিশ জসিম ও মনিরকে আটক করে। আহত শিক্ষক বাদী হয়ে ওই দিন রাতে নলছিটি থানায় মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামিদের গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা। মানববন্ধন শেষে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি পেশ করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

শিক্ষক শাহনাজ পারভীন বলেন, মডার্ন কিন্ডারগার্টেনটি অল্প সময়ের মধ্যে সুনাম অর্জন করেছে। এখানে ৩০০ শিক্ষার্থী পড়ালেখা করছে। স্থানীয় কিছু মাদকসেবী অধ্যক্ষের কাছে চাঁদা দাবি করেছিল। টাকা না দেয়ায় তারা হামলা চালিয়েছে। আমরা হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।


  
এ সম্পর্কিত আরও খবর...

বেতন বৈষম্য নিরসনে সরকারকে সময় বেঁধে দিলেন প্রাথমিক শিক্ষকরা

বেতন বাড়িয়ে বৈষম্য নিরসন দাবিতে আন্দোলনরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা দাবি পূরণের জন্য সরকারকে সময়সীমা বেঁধে দিয়েছেন।

কোন স্তরের কত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হলো

এমপিওভুক্তির নতুন নীতিমালা বাতিল করে পুরোনো নিয়মে স্বীকৃতি পাওয়া সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে মঙ্গলবারও আন্দোলনে ছিলেন শিক্ষক-কর্মচারীরা।

নতুন এমপিওভুক্ত শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী যা যা বললেন

বুধবার (২৩ অক্টোবর) গণভবনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের নতুন এমপিওভুক্তির ঘোষণা দেওয়ার সময় এসব কথা বলেন তিনি।

মন্তব্য লিখুন...

Top