1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
করোনা-আকালে কুকুরদের পাশে নায়লা নাঈম | Starmail24




করোনা-আকালে কুকুরদের পাশে নায়লা নাঈম

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসের কারণে মানবেতর জীবন যাপন করছেন সাধারণ মানুষ। বন্দ দোকানপাটও। ফলে এই সময়ে রাস্তার কুকুর ও পশুপাখিরাও পড়েছে বিপাকে। বিশেষ করে যেসব প্রাণী মানুষের ওপর নির্ভরশীল সেসব প্রাণীদের দুর্দশার অন্ত নেই। রাস্তাঘাটের কুকুরদেরও একই অবস্থা। এই সব অবলা কুকুরদের পাশে দাঁড়ালেন জনপ্রিয় মডেল নায়লা নাঈম। রাস্তার কুকুরদের মাঝে তিনি খাবার বিতরণ করলেন। রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে পথের কুকুরদের খাবারের যোগান দিলেন তিনি।

নায়লা নাঈম জানান, গত এক সপ্তাহে রামপুরা, খিলগাঁও চৌরাস্তা, রাজারবাগ, বনশ্রী, আফতাবনগর, বাড্ডা, লিংক রোড, হাতিরঝিল, গুলশান-১ সহ বিভিন্ন এলাকার প্রায় ১৩০০ কুকুরের খাবারের ব্যবস্থা করেছেন। একবার খাওয়ালে কয়েকঘন্টা তাদের খাবারের ঘাটতি পূরণ হচ্ছে। মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশের হাজারো সংগঠন খুঁজে পাওয়া যাবে। কিন্তু রাস্তায় এসব নিরীহ পশুদের জন্য এখন কাউকে দেখা যাচ্ছে না। সে ধারণা থেকেই এসব কুকুরদের পাশে দাঁড়িয়েছেন বলে জানালেন নায়লা।

যত দিন নগরীতে লকডাউন অবস্থা চলবে তত দিনই নায়লা নাঈম নিজের সামর্থ্য দিয়ে রাস্তার কুকুরদের খাইয়ে যাবেন বলে জানান। বিগত ১২ বছর ধরে প্রাণী সংরক্ষণ নিয়ে কাজ করছেন নায়লা নাঈম। রাস্তায়, বাড়িতে অসুস্থ পশুপাখি দেখলেই নিজে চিকিৎসা দিয়ে পুনর্বাসনের চেষ্টা করেন।

নায়লা নাঈম বলেন, একেক দিন একেক এলাকায় নিজের স্কুটি নিয়ে বের হই। সঙ্গে থাকে খাবার। মুরগির বিভিন্ন উচ্ছিষ্ট। কুকুর রাস্তায় সামনে পেলেই খাওয়াই। বসে বসে তো খাওয়ানো সম্ভব নয়। আমার কোনো অর্গানাইজেশন নেই যে সেখান থেকে এসব খাবারের যোগান আসবে। আমি নিজেই কিনে দিচ্ছি। এর মধ্যে মাইশা এবং শিমু নামে দুজন আপু আমাকে সাহায্য করেছেন।




এই বিভাগের আরো সংবাদ