1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
করোনায় ১৩ শতাংশ মানুষ চাকরি হারিয়েছে | Starmail24
শিরোনাম :
সাহেদ যত বড় ক্ষমতাবানই হোক না কেন, ছাড় দেয়ার প্রশ্নই আসে না: স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর সাথে রাষ্ট্রদূতের সাক্ষাত, খুলতে পারে প্রবাসীদের ভাগ্য করোনায় আক্রান্ত নারী চিকিৎসকের আক্ষেপ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান করোনায় আক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষাসহ পাঁচ মন্ত্রণালয়ে নতুন সচিব সরকারি চাকরিজীবীদের জন্য বিরাট সুখবর আতাইকুলায় সাবেক ছাত্রলীগ নেতার ১৩লাখ টাকা ছিনতাই মামলা উদোর পিন্ডি বুদোর ঘাড়ে শিল্পী জুলি শারমিলীর জন্মদিন আজ দুদফায় প্লাজমা থেরাপি দিয়েও বাঁচানো গেল না শিক্ষক নয়নকে করোনায় প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু




করোনায় ১৩ শতাংশ মানুষ চাকরি হারিয়েছে

স্টার মেইল, ঢাকা
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

করোনাভাইরাস মহামারির কারণে প্রায় ১৩ শতাংশ মানুষ বেকার হয়ে পড়েছে বলে বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) এক সমীক্ষায় দেখা গেছে। গবেষণা প্রতিষ্ঠান বিআইডিএস দেশের সকল জেলা ও বিভাগের প্রায় ৩০ হাজার মানুষের ওপর জরিপ পরিচালনা করে এই তথ্য প্রকাশ করেছে।

বিআইডিএস গত ৫ মে থেকে ২৯ মে পর্যন্ত সময়ে অনলাইনে জরিপটি পরিচালনা করে। কোভিডের ছায়ায় বসবাস, খাপ খাওয়ানো, সমন্বয় ও প্রতিক্রিয়া শীর্ষক এক বিশ্লেষণী সংলাপে জরিপের ফল প্রকাশ করা হয়।

করোনাভাইরাসের কারণে মানুষের আয় কমে গেছে, বেকারত্ব বেড়েছে, বিশেষ করে যাদের আয় কম, তারাই ক্ষতিগ্রস্ত হয়েছে বেশি।

প্রতিবেদনে প্রাপ্ত তথ্য অনুসারে, পাঁচ হাজার টাকার কম আয় করেন তাদের ১৯ দশমিক ২৩ শতাংশ জানিয়েছেন তাদের আয় ৭৫ শাতাংশ হ্রাস পেয়েছে, পাঁচ হাজার থেকে ১৫ হাজারের মধ্যে আয় করেন তাদের ২৩ দশমিক ৩১ শতাংশ জানিয়েছেন গত মাসের আয়ের তুলনায় ৫০ শতাংশ আয় কমে গেছে।

এদিকে, করোনাভাইরাসের প্রভাবের কারণে গ্রামাঞ্চলে এসএমই উদ্যোক্তারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন, কারণ আগের বছরের তুলনায় ২০২০ সালে তাদের আয় ৬৭ শতাংশ হ্রাস পেয়েছে।




এই বিভাগের আরো সংবাদ