1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
করোনায় আক্রান্ত নারী চিকিৎসকের আক্ষেপ | Starmail24
শিরোনাম :
খুলনায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাবেক চেয়ারম্যান নিহত আজ পবিত্র আরাফাত দিবস ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ মালয়শিয়া প্রবাসী ড. ফয়জুল হকের দেশের বাড়ীতে ডাকাত দলের হামলা রায়হানকে ফেরত পাঠাবে কিনা বিষয়টি মালয়েশিয়ান আইন এবং সরকারের সিদ্ধান্ত পথশিশুদের মধ্যে ঢাকা আহ্ছানিয়া মিশনের ঈদ উপহার বিতরণ করোনায় দেশে একদিনে ৫৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৫ রাঙ্গাকে সরিয়ে জাতীয় পার্টির মহাসচিব হলেন জিয়াউদ্দিন বাবলু করোনাকালে গুন্ডাপান্ডার গান ‘আইসোলেশন’ আমরা ক’জন মুজিব সেনা’র নতুন কমিটি গঠন প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টি আকর্ষণ করে তাজউদ্দিন আহমেদের পরিবারের বিবৃতি (ভিডিও)




করোনায় আক্রান্ত নারী চিকিৎসকের আক্ষেপ

স্টার মেইল, নোয়াখালী
  • প্রকাশের সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে নিজেই করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন আছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের নারী কমিউনিটি মেডিকেল অফিসার কাউছার জাহান মনি। করোনায় আক্রান্ত হওয়ার পর তার বাড়িতে খাবার পানি সংগ্রহে নিয়োজিত গৃহপরিচারিকা এখন আর তার ঘরে (ডা. মনি) পানি দিতে আসে না। কারণ করোনা সংক্রমণের আশঙ্কায় প্রতিবেশিরা তাদের বাড়িতে খাবার পানি সরবরাহ করতে নিষেধ করেছেন। এতে পানির সংকটে পড়ে তার পরিবার।

তাই কিংকর্তব্যবিমুঢ় হয়ে ও আক্ষেপ প্রকাশ করে গত ৩ জুলাই নিজ ফেসবুক আইডিতে এক স্ট্যাটাস দিয়েছেন ড. মনি। এতে প্রশাসনসহ সচেতন মহলে টনক নড়েছে। স্টার মেইলের পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘এক কলসি পানির দাম কত…..!!!

এই মুহুর্তে মেলা দামি জিনিস এই এক কলসি বিশুদ্ধ খাবার পানি। পানি শেষ হতে লাগলে টেনশানে মাথা খারাপ হয়ে যায়, পানি এনে দেবে কে??? আমার কাজের সাহায্যকারিনী প্রতিদিন পাশের বাড়ি থেকে পানি এনে দিত, এখন তাকে ফোন দিলেও ধরেনা। বহুবার ফোন দেওয়ার পর সে ফোন ধরে কাঁদো কাঁদো হয়ে বলে, আপা সন্ধ্যায় লুকায়া পানি এনে বাসার নিচে রেখে যাব। আমাদের পানি এনে দেয় বলে তাকে নাকি বাড়ির লোক আর পাড়াপ্রতিবেশী হেনস্তা করছে আর মারধরের হুমকিধামকি দিচ্ছে…. ওফ… কি ভয়ানক অবস্থা। প্রিয় ভাই বোন, পাড়াপ্রতিবেশী আমি কভিড-১৯ কে ভালোবেসে নিমন্ত্রণ জানিয়ে শরীরে নিয়ে আসিনি, আপনাদেরই কেউ অসুস্থ অবস্থায় সেবা নিতে এসে আমাকে দিয়ে গেছেন। অফিস টাইম শেষ হওয়ার পরও, পিপিই খুলে ফেলার পরও আবদার করে আপনারা পাড়া-প্রতিবেশীরাই আসেন সেবা নিতে। হাজারবার বলার পরও মাস্ক না পরে কোন স্বাস্থ্যবিধি না মেনে দাঁত কেলাতে কেলাতে আল্লাহর দোহায় দিয়ে আপনারাই রোগে-শোকে আসেন। কেউ বলতে পারবেন কোনদিন কাউকে ফিরিয়ে দিয়েছি????? শোনেন এই দুনিয়ায় সবকিছু ফেরত আসে। আল্লাহর দয়ায় যদি সুস্থ হয়ে আবার ফিরে আসি আমি কিন্তু আবারও আপনাদের সেবা দেব। সেটা সময়ে অসময়ে যখনই হোক না কেন। পরিশেষে এভাবে বলার জন্য কেউ যদি কষ্ট পান মাফ করে দিয়েন। কোনও অভিযোগও নেই শুধু এইটুকু বলি কষ্ট পেয়েছি ভীষণ।’

এদিকে স্ট্যাটাসটি নজরে পড়ে সাবেক ছাত্রলীগ নেতা নুরুল করিম জুয়েলের। তিনি আমেরিকায় অবস্থান করলেও তার ছোট ভাইকে দিয়ে ড. মনির বাড়িতে বিভিন্ন ধরনের পানীয় ও ফলমূল পাঠিয়েছেন। একই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ সেলিম, কোম্পানীগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, ওসি (তদন্ত) রবিউল হক ড. মনির বাড়িতে ছুটে যান। তারাও বিভিন্ন ধরনের পানীয়, ফলমূল তার হাতে তুলে দেন। এসময় তার স্বাস্থ্যসহ সার্বিক বিষয়ে খোঁজ-খবর নিয়েছেন তারা।




এই বিভাগের আরো সংবাদ