1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
করোনাকালে গুন্ডাপান্ডার গান ‘আইসোলেশন’ | Starmail24
শিরোনাম :
খুলনায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাবেক চেয়ারম্যান নিহত আজ পবিত্র আরাফাত দিবস ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ মালয়শিয়া প্রবাসী ড. ফয়জুল হকের দেশের বাড়ীতে ডাকাত দলের হামলা রায়হানকে ফেরত পাঠাবে কিনা বিষয়টি মালয়েশিয়ান আইন এবং সরকারের সিদ্ধান্ত পথশিশুদের মধ্যে ঢাকা আহ্ছানিয়া মিশনের ঈদ উপহার বিতরণ করোনায় দেশে একদিনে ৫৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৫ রাঙ্গাকে সরিয়ে জাতীয় পার্টির মহাসচিব হলেন জিয়াউদ্দিন বাবলু করোনাকালে গুন্ডাপান্ডার গান ‘আইসোলেশন’ আমরা ক’জন মুজিব সেনা’র নতুন কমিটি গঠন প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টি আকর্ষণ করে তাজউদ্দিন আহমেদের পরিবারের বিবৃতি (ভিডিও)




করোনাকালে গুন্ডাপান্ডার গান ‘আইসোলেশন’

স্টার মেইল, ঢাকা
  • প্রকাশের সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০

সম্প্রতি সোশ্যাল মিডিয়া চ্যানেল গুন্ডাপান্ডা-তে রিলিজ হলো আইসোলেশনে থাকা মানুষের অনুভূতি নিয়ে নতুন স্বাভাবিকতার নতুন গান। এই সময়ে যারা আইসোলেশনে আছেন তাদের জার্নি ক্লান্তির, কষ্টের, সময় ভুলে যাওয়া বিষাদের। প্রতিটি দিন গুনে এ পথ যারা পাড়ি দিচ্ছেন কেবল তারাই জানেন দম আটকে গেলে কেমন লাগে! কেমন লাগে পরিচিত হাওয়া ছুঁয়ে দেখতে না পারলে।

প্রতিদিনই আমাদের চারপাশে কেউ না কেউ আক্রান্ত হচ্ছেন করোনাভাইরাসে। তাদেরই কেউ হয়তো একলা যুদ্ধে হার মানেন মৃত্যুর কাছে। প্রতিদিন মর্গে লাশের মিছিলে যুক্ত হচ্ছে নতুন নতুন মুখ। তবু এখনো বুঝি বেঁচে আছে হার না মানার আত্মবিশ্বাস। সে বিশ্বাসেই সারাবিশ্বে লড়াই চলছে করোনার বিরুদ্ধে। এ যুদ্ধ জারি থাকুক! শুধু কেউ নিজেকে একা না ভাবুক। তাদের কানে বাজুক বিশ্বাসের গান। আইসোলেশনে থাকা মানুষদের একাকী যাত্রায় পাশে থাকতেই গুন্ডাপান্ডার নতুন এ গান।

অনেকের মাঝে একা থাকার বাস্তবতা, সমাজ থেকে অচ্ছুত হওয়ার আশঙ্কা বা করুণ পরিণতি কোনো কিছুই মনোজগৎ এড়ায়নি অনুপ আইচের লেখায়। বাঁচা-মরার এই প্রহসনে হৃদয় দিয়ে হৃদয় বোঝার চেষ্টা করা হয়েছে প্রতিটি শব্দে। আর এমন ভাবনা থেকে হয়ে ওঠা কবিতা গান হয়ে প্রাণ পেয়েছে শুভ্রা বৈদ্যের কণ্ঠ ও সুরে এবং মুয়ীজ মাহফুজের মিউজিক ডিরেকশনে।

গানটির মিউজিক ডিরেক্টর মুয়ীজ মাহফুজ বলেন, ‘অনুপের লিরিকটাতে এই ঘরবন্দি সময়টার বেদনা ফুটে উঠেছে। সুরারোপ ও কন্ঠে শুভ্রার মুন্সীয়ানা ফুটে উঠেছে। বিশ্বাসই হতে চায়না এটা তার করা প্রথম সুর। সঙ্গীতায়োজনের ক্ষেত্রে চেষ্টা করেছি কথা ও সুরের উপর আলোকপাত করতে, সেই অনুযায়ী মিউজিক করেছি। আশাকরি শ্রোতাদের ভাল লাগবে।’




এই বিভাগের আরো সংবাদ