1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
শিরোনাম :
মাস্কের চেয়ে হিজাব বেশি প্রতিরক্ষামূলক ব্যবস্থা: ট্রাম্প চলমান অঘোষিত লক ডাউনের মাঝেই পথে পথে ‘ভয়ঙ্কর’ চিত্র করোনা ভাইরাসে চীনে প্রায় অর্ধলক্ষ মানুষ মারা গেছে বলে দাবি মার্কিন গণমাধ্যমের অসহায় মানুষের পাশে কাউন্সিলর হামিদা নারী কাউন্সিলরের বিরুদ্ধে ব্রিটিশ নাগরিকের ফ্লাটের বিদ্যুৎ বিচ্ছিন্নের অভিযোগ মালয়েশিয়ায় খাদ্য সংকটে থাকা বাংলাদেশীদের জরুরী চাহিদা ফর্ম পূরণ করতে দূতাবাসের আহ্ববান করোনা সঙ্কটে অসহায় দরিদ্র মানুষের পাশে ছাত্রলীগ নেতা আরিফ আলোকিত বাংলাদেশ ছাপাও বন্ধ দুই সপ্তাহে ৫৪ বাংলাদেশির মৃত্যু, শোকে পাথর যুক্তরাষ্ট্র প্রবাসীরা করোনা-আকালে কুকুরদের পাশে নায়লা নাঈম




ইতিহাস গড়ে মুশফিকের ডাবল সেঞ্চুরি

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০

টেস্টে চতুর্থবারের মতো ব্যক্তিগত ১৫০ রান অতিক্রম করলেন মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের করা ২৬৫ রান দিনের প্রথম সেশনেই পার করে লিড নিতে শুরু করেছিল বাংলাদেশ। টাইগারদের লিড ইতোমধ্যে ২৫২ ছাড়িয়েছে। ধীরে ধীরে বড় লিডের দিকে যাচ্ছে স্বাগতিকরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ৫৫৮ রান, মুশফিকের ব্যক্তিগত রান ২০০ পার করলেন।

এর আগে ৩ উইকেটে ২৪০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে টাইগাররা। মুমিনুলের পর মুশফিকও তুলে ফেলেছেন সেঞ্চুরি। বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট বলতে চোখের সামনে ভেসে আসে মুমিনুল হকের নাম। প্রতিপক্ষ যে ই হোক না, ফরম্যাট যদি হয় টেস্ট— তবে মুমিনুল মানেই রানের ফুলঝুরি! কিন্তু শেষ কয়েক টেস্টেই নিজেকে হারিয়ে খুঁজছেন মুমিনুল। যেন রান করা ভুলেই গিয়েছেন এই লিটল মাস্টার। ভারত-পাকিস্তানের বিপক্ষে বাজে পারফরম্যান্সের পর দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে জ্বলে উঠেছেন তিনি। সকালেই তুলে ফেলেছেন ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। আর অধিনায়ক হিসেবে মুমিনুলের এটি প্রথম সেঞ্চুরি। স্পর্শ করলেন বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি নয় সেঞ্চুরি করা তামিম ইকবালকে। ২০৮ মিনিটে ১৫৬ বলে তিন অঙ্ক ছোঁয়ার পথে মুমিনুলের ব্যাট থেকে এসেছে ১২টি চার। লাঞ্চের পর মুশফিকও উদযাপন করলেন তিন অঙ্ক স্পর্শ করে। এ নিয়ে ক্যারিয়ারের ৭ম বার টেস্ট সেঞ্চুরির দেখা পেলেন মুশি।

মুশফিকের সঙ্গে ২২২ রানের জুটি গড়ে মোমেন্টাম ধরে রাখতে পারলেন না মুমিনুল। সকালের সেশনে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি উদযাপন করেন মুমিনুল হক। কিন্তু লাঞ্চের পর সেটিকে বড় করতে পারলেন না তিনি। ১৩২ রানেই এনডিলোভুর বলে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে তাকে। ক্রিজে সেঞ্চুরিয়ান মুশফিকের সঙ্গে আছেন নতুন ব্যাটসম্যান মিথুন। ক্যারিয়ারের ৭ম বার টেস্ট সেঞ্চুরি তুলেছেন মুশি।

মুমিনুলের বিদায়ের পর মুশফিকের সঙ্গী হন মিথুন। বামহাতি স্পিনার এনডিলোভুর স্পিনেই গ্লাভসবন্দী হয়েছেন তিনি। শুরুতে আম্পায়ার আউট দিলে রিভিউ নেন মিঠুন। সেখানেও সুসংবাদ মেলেনি। ১৭ রানে ফিরে যান তিনি। মুশফিক অবশ্য অপরপ্রান্ত আগলেই খেলছেন। সপ্তম সেঞ্চুরি তুলে ব্যাট করছেন তার নিজস্ব গতিতে। তার ইনিংসে ভর করে বড় লিডের দিকেই ছুটছে বাংলাদেশ।




এই বিভাগের আরো সংবাদ