1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
আ: লীগ নেতা হাজী মকবুল হোসেনের মৃত্যুতে মালয়েশিয়া প্রবাসীদের শোক প্রকাশ | Starmail24
শিরোনাম :
সাহেদ যত বড় ক্ষমতাবানই হোক না কেন, ছাড় দেয়ার প্রশ্নই আসে না: স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর সাথে রাষ্ট্রদূতের সাক্ষাত, খুলতে পারে প্রবাসীদের ভাগ্য করোনায় আক্রান্ত নারী চিকিৎসকের আক্ষেপ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান করোনায় আক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষাসহ পাঁচ মন্ত্রণালয়ে নতুন সচিব সরকারি চাকরিজীবীদের জন্য বিরাট সুখবর আতাইকুলায় সাবেক ছাত্রলীগ নেতার ১৩লাখ টাকা ছিনতাই মামলা উদোর পিন্ডি বুদোর ঘাড়ে শিল্পী জুলি শারমিলীর জন্মদিন আজ দুদফায় প্লাজমা থেরাপি দিয়েও বাঁচানো গেল না শিক্ষক নয়নকে করোনায় প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু




আ: লীগ নেতা হাজী মকবুল হোসেনের মৃত্যুতে মালয়েশিয়া প্রবাসীদের শোক প্রকাশ

মোহাম্মদ আলী, মালয়েশিয়া প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ মে, ২০২০

মালয়েশিয়ায় থাকা প্রবাসী বাংলাদেশিরা আওয়ামী লীগ নেতা ও ঢাকার সাবেক সংসদ সদস্য হাজী মকবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

রবিবার (২৪ মে) রাত ৯টা ১০ মিনিটের দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি বর্তমান করোনা পরিস্থিতির মধ্যে ঢাকা, মুন্সিগঞ্জসহ বিভিন্ন এলাকায় মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছিলেন। গত ১৪ মে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।তার শরীরে করোনা ভাইরাস পরীক্ষায় পজিটিভ শনাক্ত হওয়ায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয় এবং সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

তিনি ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদে ঢাকার ধানমণ্ডি-মোহাম্মদপুর (তৎকালীন ঢাকা-৯) আসনের সংসদ সদস্য ছিলেন এবং বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ১৯৬৬ সালে তিনি ছাত্রলীগের জগন্নাথ কলেজ শাখার সভাপতির দায়িত্ব পালন করেন।

১৯৬৮ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সমাজকল্যাণ ইন্সটিটিউট শাখা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন তিনি। তার পুত্র আহসানুল ইসলাম টিটু বর্তমান একাদশ জাতীয় সংসদের টাঙ্গাইল-৬ আসনে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য।
হাজী মকবুল হোসেন শমরিতা মেডিকেল কলেজ, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটি, আলহাজ মকবুল হোসেন ইউনিভার্সিটি কলেজ, মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজ, মোহাম্মদপুর ল কলেজসহ আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্সুরেন্সসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানেরও মালিক ছিলেন তিনি।

মালয়েশিয়ায় থাকা বিশিষ্ট ব্যবসায়ী দাতো আব্দুল রউফ লিটন কান্না জড়িত কন্ঠে আমাদের এই প্রতিবেদককে বলেন হাজী মকবুল হোসেন আমার খুব কাছের একজন ব্যক্তি ছিলেন। সে আমার সম্পর্কে খালু ছিলেন। সে সব সময় আমাকে তার ছেলের মতো ভালোবাসতেন এবং প্রায় সময় খোজ খবর রাখতেন। আজ তার মৃত্যুতে আমি অবিভাবক হীন হয়ে পরলাম। এমন একটা সময় আল্লাহ পাকের ডাকে তিনি সাড়া দিয়ে চলে গেলেন হাজারো ইচ্ছা থাকা শর্তেও বর্তমান মালয়েশিয়ার সাথে বিমান যোগাযোগ না থাকায় তাঁকে শেষ বারের মতো দেখতে পারলাম না।

তিনি আরও বলেন আপনারা হয়তো জানেন যে আমার খালা আম্মাও বর্তমানে হাসপালে চিকিৎসাধীন আছে তবে সে এখন অনেকটা সুস্থ আছে। আমি দূর প্রবাস থেকে দোয়া করি আল্লাহ তুমি আমার খালুজানকে সকল প্রকার কবরের আজাব মাফ করে জান্নাত নসিব করুন এবং খালা আম্মাজানের শারীরিক সুস্থতা দান করুন।

মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটির নেতারা হাজী মকবুল হোসেনের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।




এই বিভাগের আরো সংবাদ