1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
আলোকিত বাংলাদেশ ছাপাও বন্ধ | Starmail24




আলোকিত বাংলাদেশ ছাপাও বন্ধ

ষ্টার মেইল রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস সঙ্কটে এবার আলোকিত বাংলাদেশও পত্রিকা ছাপা বন্ধ করতে যাচ্ছে। বৃহস্পতিবার (২ এপ্রিল) পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক কাজী রফিকুল আলম অনলাইন সংস্করণে এ সিদ্ধান্ত জানিয়ে বলেন, শনিবার থেকে পত্রিকার মুদ্রণ সংস্করণ বন্ধ রাখা হবে। তবে অনলাইন নিয়মিত চালু থাকবে।

করোনাভাইরাসের মহামারীতে সংবাদপত্রগুলো বড় সঙ্কটে পড়েছে। এর আগে গত ২৭ মার্চ দৈনিক মানবজমিন আপাতত পত্রিকা ছাপানো বন্ধ করে দেয়। বিভিন্ন আঞ্চলিক পত্রিকা ছাপানোও বন্ধ হয়ে গেছে।

আলোকিত বাংলাদেশ জানায়, পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত এবং পরবর্তী নির্দেশনা দেওয়ার আগ পর্যন্ত পত্রিকার মুদ্রণ সংস্করণ স্থগিত থাকবে।

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই আমরা দ্রুত ফিরে যাব মুদ্রণ সংস্করণে, বলেন রফিকুল আলম।

বৃহস্পতিবার রাতে কাজ শেষে যখন সাংবাদিক, কর্মচারীরা বের হচ্ছিলেন, তখন পত্রিকাটির প্রকাশ সাময়িক স্থগিত করে নোটিশ টাঙিয়ে দেয় মালিকপক্ষ ঢাকা আহছানিয়া মিশন।

গভীররাতে পত্রিকাটির শিফট ইনচার্জের দায়িত্বে থাকা হুমায়ুন কবীর তমাল বলেন, স্থগিতের নোটিশের বিষয়ে তাদের সঙ্গে কর্তৃপক্ষ আগে আলোচনা করেনি। তাদের বেতন-ভাতা না দেওয়ার জন্য এটা মালিকপক্ষের একটা চালাকি।

এতে পত্রিকায় কর্মরত শতাধিক সাংবাদিক, কর্মচারী বেকার হলো। তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে।

গভীররাতে পত্রিকাটির প্রধান প্রতিবেদক রিয়াজ বলেন, এই সংবাদ শুনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বেশ কয়েকজন নেতা পত্রিকাটির অফিসে যান। তারা সাংবাদিকদের নিয়ে মালিক রফিকুল ইসলামের ধানমণ্ডির বাড়ির সামনে গিয়ে অবস্থান নেন।

তিনি জানান, পরে মালিকপক্ষের আশ্বাসে সাংবাদিকরা সেখানে থেকে সরে আসেন। শুক্রবার বিকেল ৪টায় বকেয়া নিয়ে মালিকপক্ষের সঙ্গে সাংবাদিক নেতারা বৈঠক করবেন।

আগামী ১২ তারিখের মধ্যে সব বকেয়া দেওয়ার আশ্বাস পেয়েছেন বলে জানান তিনি।




এই বিভাগের আরো সংবাদ