1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
আত্মপ্রচারে সাংবাদিক সংগঠন খুলেছেন ইবি ভিসি ড. আসকারী! | Starmail24
শিরোনাম :
খুলনায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাবেক চেয়ারম্যান নিহত আজ পবিত্র আরাফাত দিবস ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ মালয়শিয়া প্রবাসী ড. ফয়জুল হকের দেশের বাড়ীতে ডাকাত দলের হামলা রায়হানকে ফেরত পাঠাবে কিনা বিষয়টি মালয়েশিয়ান আইন এবং সরকারের সিদ্ধান্ত পথশিশুদের মধ্যে ঢাকা আহ্ছানিয়া মিশনের ঈদ উপহার বিতরণ করোনায় দেশে একদিনে ৫৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৫ রাঙ্গাকে সরিয়ে জাতীয় পার্টির মহাসচিব হলেন জিয়াউদ্দিন বাবলু করোনাকালে গুন্ডাপান্ডার গান ‘আইসোলেশন’ আমরা ক’জন মুজিব সেনা’র নতুন কমিটি গঠন প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টি আকর্ষণ করে তাজউদ্দিন আহমেদের পরিবারের বিবৃতি (ভিডিও)




আত্মপ্রচারে সাংবাদিক সংগঠন খুলেছেন ইবি ভিসি ড. আসকারী!

স্টার মেইল, ঢাকা
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে হঠাৎ গজিয়ে উঠেছে ‘রিপোর্টার্স ইউনিটি’ নামে এক সাংবাদিক সংগঠন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী আত্মপ্রচারের জন্যই এই সাংবাদিক সংগঠন খুলেছেন। জামায়াত-শিবির সমর্থক কয়েক ছাত্রকে দিয়ে তথাকথিত অনলাইন পোর্টালের মাধ্যমে ভিসি আত্মপ্রচার করছেন। বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদের এক লিখিত বক্তব্যে এ তথ্য জানা গেছে। এসব তথ্যসহ ভিসি আসকারীর নানা অনিয়ম, দুর্নীতির অভিযোগ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বরাবর পাঠিয়েছেন বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকরা।

লিখিত বক্তব্যে বঙ্গবন্ধু পরিষদের নেতারা বলছেন, ভিসি আসকারী তার দুর্নীতির খবর ধামাচাপা দিতে ও দ্বিতীয় মেয়াদে ভিসি হতে সাংবাদিকদের নিয়েও খেলছেন নানান খেলা।  ‘প্রেসক্লাব’ ও ‘সাংবাদিক সমিতি’ নামে দুটি সাংবাদিক সংগঠন থাকলেও ভিসি ও সাবেক প্রক্টর ভুঁইফোড় ও রেজিস্ট্রেশনবিহীন তথাকথিত অনলাইনের মাধ্যমে জামায়াত-শিবির সমর্থক শিক্ষার্থীদের নিয়ে ‘রিপোর্টার্স ইউনিটি’ খুলেছেন। এ সংগঠনের লক্ষ্যই হচ্ছে ভিসির পক্ষে প্রচারণা চালানো।

বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকরা বলছেন, ভিসি হিসেবে রাশিদ আসকারি ইসলামী বিশ্ববিদ্যালয়ের বারোটা বাজিয়েছেন। তার কারণে বিশ্ববিদ্যালয় আজ ধ্বংসের দ্বারপ্রান্তে।

শিক্ষক নেতারা আরও বলেন, টেন্ডারবাজ, নিয়োগ বাণিজ্যের পৃষ্ঠপোষক, জামায়াত-বিএনপির আশ্রয়দাতা, দুর্নীতিতে নিমজ্জিত উপাচার্য হারুন-উর-রশিদ আসকারীকে অপসারণ করে ইসলামী বিশ্ববিদ্যালয় বাঁচানোর দাবি জানাই।

বঙ্গবন্ধু পরিষদের এই লিখিত দাবি শিক্ষা উপমন্ত্রী ও শিক্ষা সচিব বরাবরও পাঠিয়েছে বঙ্গবন্ধু পরিষদ।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন বলেন, ভিসি আসকারীর প্রশাসন দুর্নীতিতে নিমজ্জিত। তার হাত থেকে বিশ্ববিদ্যালয় বাঁচানোর দাবি জানাই সরকারের কাছে।

ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেতা বলেন, কিছু মানুষকে অনৈতিক সুবিধা দিয়ে দুর্নীতিবাজ ভিসি পার পেতে চাইছেন। তিনি তথাকথিত সাংবাদিকদেরও ব্যবহার করছেন।  গুটিকয়েক শিক্ষার্থীকে ব্যবহার করছেন ভিসির স্তুতি করতে। আমি এর নিন্দা জানাই।

অভিযোগ রয়েছে, রিপোর্টার্স ইউনিটির সাংবাদিক নামধারী কয়েক শিক্ষার্থীকে ব্যবহার করতে মোটরসাইকেল ও ক্যামেরাও কিনে দিয়েছেন দুর্নীতিবাজ ভিসি ড. আসকারী ও  তার ডান হাত বলে খ্যাত সাবেক প্রক্টর ড. মাহবুবর রহমান।

অভিযোগের বিষয় জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

 




এই বিভাগের আরো সংবাদ