1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
শিরোনাম :
‘এটাতো চিন্তাও করা যায় না মুজিববর্ষে ভারতের প্রতিনিধিত্বকে আমরা বাদ দেবো’ কারাবন্দি খালেদা জিয়ার এবারও জামিন হলো না রিমান্ডে মন্ত্রী,এমপি ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের নাম পাপিয়ার মুখে যশোরে ছাত্রবাসে মিললো বিপুল পরিমাণ অস্ত্র-গুলি-বোমা দিল্লিতে সংঘর্ষের মৃতের সংখ্যা বেড়ে ৩৪ প্রয়োজনে মুসলমানদের জন্য জীবন দিবো, মাথা নোয়াব না: মমতা বন্দ্যোপাধ্যায় মালয়েশিয়ান সিভিল সার্ভেন্টদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ অন্তর্বর্তীকালীন সরকারের যুব মহিলালীগের নাজমা অপুকে বিরক্ত প্রধানমন্ত্রীর প্রশ্ন কেনো এসেছো? ব্যাংক বন্ধ হয়ে গেলে এক লাখ টাকা নয়, পুরো টাকাই ফেরত পাবেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষককে শাস্তিমূলক বদলি




অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গাল্লিবয়’র গান

স্টার মেইল ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০

প্রকাশ হলো ‘গাল্লিবয়’ খ্যাত জুটি তবীব ও রানা মৃধার নতুন গান। মানবাধিকার বিষয়ক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গানটি প্রকাশ করা হয়েছে।

আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে শুক্রবার (২৪ জানুয়ারি) সংস্থাটির ফেসবুক পেইজে মিউজিক ভিডিওটি প্রকাশ হয়।

গানটিতে বাংলাদেশে থাকা রোহিঙ্গা ও স্থানীয় সব শিশুর শিক্ষার প্রতি সমর্থন জানাতে বাংলাদেশের জনগণ ও বিশ্ববাসীর কাছে আবেদন জানানো হয়েছে।

নতুন এই গানে তবীব ও রানা তুলে ধরেছেন রোহিঙ্গা সংকটের বিষয়টি। রোহিঙ্গা শিশুদের শিক্ষার ব্যবস্থা করা এবং তাদেরকে ফিরিয়ে নেওয়ার জন্য মিয়ানমারের প্রতি দাবি তুলে ধরা হয়েছে।

তবীব-রানা গেয়েছেন, ‘আজকের সব শিশু শিক্ষার আলো পেলে আগামীর পৃথিবীর ঝলমলে রূপ, অন্যথা ভুল হবে অন্যায় বেড়ে যাবে পাপীদের দাবানলে রবে নিশ্চুপ।’

গানটির অন্যতম শিল্পী ও গীতিকার মাহমুদ হাসান তবীব বলেছেন, যেহেতু মানবতা কোনও জাতি কিংবা সীমানার প্রাচীরে বাঁধা নয়, তাই নির্যাতিত রোহিঙ্গা শিশুদের শিক্ষার জন্য কাজ করাটা আমাদের সবার দায়িত্ব। এই বিশ্বাসবোধ থেকে রোহিঙ্গা শিশুদের শিক্ষার জন্য গান গাওয়া। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল নির্যাতিত রোহিঙ্গা শিশুদের শিক্ষাদানের জন্য কাজ করছে জেনে আমি এই সংস্থাটির সঙ্গে কাজ করতে উদ্বুদ্ধ হয়েছি।




এই বিভাগের আরো সংবাদ