1. jashimsarkar@gmail.com : admin :
  2. mahir1309@gmail.com : star mail24 : star mail24
  3. sayeed.fx@gmail.com : sayeed : Md Sayeed
  4. newsstarmail@gmail.com : Star Mail : Star Mail
অল্পের জন্য প্রাণে বাঁচলেন ৩০০ লঞ্চযাত্রী | Starmail24
শিরোনাম :
বুঝে শুনে পথ চলতে চাচ্ছি: রিয়া বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে দুর্গোৎসব সেনাপ্রধানের নামে ভুয়া অ্যাকাউন্ট, ছড়ানো হচ্ছে বিভ্রান্তিকর তথ্য সিনেমার অনুদান নিয়ে অনিয়ম, গ্রেপ্তার টোকন ঠাকুর শাশুড়ির শতকোটি টাকা আত্মসাত, স্ত্রীসহ আওয়ামী লীগ নেতা কারাগারে পীর হাবিবের বাসায় বর্বরোচিত হামলায় তীব্র নিন্দা তোফায়েল আহমেদের অনৈতিক সাংবাদিকতা থেকে বিরত থাকুন: সাংবাদিকদের প্রতি প্রধানমন্ত্রী ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের তৃতীয় নামাজে জানাজা সম্পন্ন মানুষিকতা পরিশুদ্ধ করতে পারলে, মনুষ্যত্বের দাবি নিয়ে রাস্তায় দাঁড়াতে হবে না




অল্পের জন্য প্রাণে বাঁচলেন ৩০০ লঞ্চযাত্রী

স্টার মেইল, ঢাকা
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০

পদ্মা নদীতে যাত্রীবাহী একটি লঞ্চের ৩০০ যাত্রীকে উদ্ধার করেছেন কোস্ট গার্ডের সদস্যরা। লঞ্চটি ধারণক্ষমতার বেশি যাত্রী নিয়ে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে শরীয়তপুরের মাঝিরকান্দি যাচ্ছিল। পথে পদ্মাসেতুর পিলারের কাছে ডুবতে বসে লঞ্চটি। তাৎক্ষণিক কোস্টগার্ড সদস্যরা ঘটনাস্থল থেকে এম ভি মালেক দরবেশ-১ নামে ওই লঞ্চের যাত্রীদের উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে। শুক্রবার (১৬ অক্টোবর) সকালে এ ঘটনা ঘটে।

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা হায়াত ইবনে সিদ্দিক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সকালে মাঝিরকান্দি ঘাটে যাওয়ার পথে জাজিরা পয়েন্টে পদ্মাসেতুর নীচে ডুবতে বসে লঞ্চটি। খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে হাজির হন পদ্মা সেতু কম্পোজিট স্টেশন মাওয়ার কোস্ট গার্ড সদস্যরা। তারা লঞ্চের ৩০০ যাত্রীকেই নিরাপদে উদ্ধার করেন। পানি কম থাকায় ও বেশি যাত্রী বহন করায় এ ঘটনা ঘটেছে। উদ্ধারকৃতদের পরবর্তীতে অন্য লঞ্চে করে নিরাপদে গন্তব্যস্থলে পাঠানোর ব্যবস্থা করা হয় বলেও জানান তিনি।

শিমুলিয়া ঘাটের বিআইডাব্লিউটিএর সহকারী পরিচালক মো. শাহদাত হোসেন জানান, লঞ্চটি পদ্মার চরে আটকে গিয়েছিল। কয়েকদিন ধরে নদীর ওই জায়গায় ডুবোচরে লঞ্চ আটকে যাওয়ার ঘটনা ঘটছে।

এছাড়া ওই লঞ্চটির ধারণক্ষমতা ছিল ১৫০ জনের আর যাত্রী নেওয়া হয়েছিল ১৬৫ জন বলে দাবি করেন তিনি।




এই বিভাগের আরো সংবাদ