16/09/2019 , ঢাকা

সানাই কি চিত্রনায়িকা?


প্রকাশিত: 16/09/2019 22:47:25| আপডেট:

‘কাউকে নায়িকা লিখতে গেলে অন্তত তার একটি চলচ্চিত্র মুক্তি পেতে হবে। সেই ক্ষেত্রে তার বেলায় লেখা যায় তিনি অমুক ছবির নায়িকা। মুক্তি পাবার আগে তাকে বড়জোর নবাগত নায়িকা লেখা যেতে পারে। একটি ছবি মুক্তি পেলে তার ক্ষেত্রে ছবির নায়িকা বা চিত্রনায়িকা লেখা যেতে পারে। তবে ছবি মুক্তি পাওয়ার আগে তাকে নায়িকা বলা যায় না।’ কথাগুলো বলছিলেন পরিচালক সোহানুর রহমান সোহান।

সম্প্রতি সানাই মাহবুব সুপ্রভাকে ডিবি পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করে এবং মুছলেকা নিয়ে ছেড়ে দেয়। বিষয়টি নিয়ে একাধিক গণমাধ্যমে সংবাদ হয়েছে এবং সেখানে সানাইকে উল্লেখ করা হয়েছে চিত্রনায়িকা হিসেবে। এমন সম্বোধন নিয়ে ক্ষোভ প্রকাশ করেন এফডিসি পাড়ার পরিচালক ও শিল্পীরা।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘সানাই নামে আমাদের কোনো চিত্রনায়িকা নেই। শুনেছি তিনি একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনটি চলচ্চিত্রের মূল চরিত্রে কোনো শিল্পী অভিনয় করলে, ছবি তিনটি মুক্তি পাবার পর আমাদের সমিতির সদস্য হতে পারেন। সেই হিসেবে সানাই চিত্রনায়িকা নন।’

এ বিষয়ে সানাই বলেন, ‘আমি ‘ময়নার ইতিকথা’ শিরোনামে একটি চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করেছি। যে কারণে আমি নিজেকে নায়িকা হিসেবে দাবি করতেই পারি। তা ছাড়া একাধিক ছবিতে আমি নায়িকা হিসেবে চুক্তিবদ্ধও হয়েছি।’

এ বিষয়ে পরিচালক সোহানুর রহমান সোহান বলেন, ‘নিজেকে যে কেউ নায়িকা দাবি করতেই পারেন। তবে গণমাধ্যমের উচিত চিত্রনায়িকা লেখার আগে ভেবে নেওয়া, কাদের বেলায় চিত্রনায়িকা শব্দটি লেখা যায়।’

গাজী মাহবুব পরিচালিত ‘ভালোবাসা ২৪.৭’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছিলেন সানাই। এ বিষয়ে মাহবুব বলেন, ‘আমরা যখন ছবিতে নায়িকা হিসেবে সানাইকে চুক্তিবদ্ধ করেছিলাম, তখন কোনো সমস্যা মনে হয়নি। তবে তার কিছুদিন পর সোশাল মিডিয়ায় মেয়েটির কার্যকলাপ দেখে ছবিটি আর করার ইচ্ছে নেই আমার। যে কারণে এখন ছবিটি বাদ দিয়েছি।’

২০১৭ সালের ডিসেম্বরে ‘শালবনের মহুয়া’ শিরোনামে একটি চলচ্চিত্রে পাঁচদিন শুটিং করেন সানাই। অজ্ঞাত কারণে সেখানেই শেষ হয়ে যায় ছবিটি। এরপর গাজী মাহবুবের ‘ভালোবাসা ২৪.৭’ ছবিতে তিনি চুক্তিবদ্ধ হন। পরে মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন ২০১৭ সালে। এখনো ছবিগুলোর কোনো অগ্রগতি নেই। ছোটপর্দার নির্মাতা বাবু সিদ্দিকী পরিচালিত ‘ময়নার ইতিকথা’ ছবিতে অভিনয় করেছেন সানাই। আগামী মাসে ছবিটি সেন্সর বোর্ডে জমা দেওয়ার কথা রয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নতুন নেতা জয়-লেখক

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির পদ থেকে রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদকের পদ থেকে গোলাম রাব্বানীকে সরিয়ে দেওয়া হয়েছে।

বোরকা ছেড়ে ‘বিদ্রোহী’ সৌদি তরুণীরা

৩৩ বছর বয়সী মাশায়েল একটি সংস্থার মানবসম্পদ বিভাগে কাজ করেন। পাশাপাশি নিজের মতো করে চালিয়ে যাচ্ছেন মানবাধিকার রক্ষার লড়াই।

মসজিদ নির্মাণ কাজে বিএসএফের বাধা

ভারতীয় বিএসএফ নানা অজুহাতে নির্মাণ কাজে বাধা দেয়। জানালায় রঙিন গ্লাস লাগাতে বাধা দিলে আমরা সাদা গ্লাস লাগাতে শুরু করি।

মন্তব্য লিখুন...

Top